Sunday, February 25, 2024
ক্রিকেটখেলা

কোহলি ও রোহিতকে নিয়ে বিশেষ বৈঠক নির্বাচকদের

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে সবাইবে হতাশ করেছে ভারত। ইংল্যান্ডের বিপক্ষে সেমি ফাইনালে বড় স্কোর দাড় করানোর পরও ১০ উইকেটের বিশাল তুলে নেয় ইংল্যান্ড। যা ছিল বড় লজ্জার। সেমি ফাইনাল খেলার পর আর টি-টোয়েন্টি ক্রিকেটে রোহিত ও কোহলিকে দেখা যায়নি।

চলতি বছরে আবারও বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। ২০২৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্টিত হবে ওয়েস্ট ইন্ডিজ আর যুক্তরাষ্ট্রে। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের দুই সিনিয়ার ক্রিকেটার রোহিত ও কোহলি থাকবে কিনা তা নিয়ে উঠেছে প্রশ্ন।

প্রায় এক যুগ ধরে ভারতের ক্রিকেটের দুই নিয়মিত মুখ বিরাট কোহলি ও রোহিত। তবে তাদের দুজনকে নিয়ে সিদ্ধান্ত নিতে পারছে না বিসিসিআই। যার ফলে রোহিত ও কোহলির সাথে আলোচনা করবেন প্রধান নির্বাচক অজিত আগরকার। তিনি বলেন তাদের মতামত জেনেই সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন:
অল-আউটের পথে পাকিস্তান
আইপিএলে খেলতে না পারায় আপসোস করে যা বললেন তাসকিন
পাকিস্তান সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করলো নিউজিল্যান্ড

বর্তমানে দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছে ভারতের জাতীয় ক্রিকেট দল। বিশ্বকাপের আগে শুধু আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ আছে ভারতের। দল গোছানোর জন্য নির্বাচক আগারকারের সামনে এটিই শেষ সুযোগ। দীর্ঘ সময় টি-টোয়েন্টি ফরমেটের বাইরে থাকলেও বিশ্বকাপ খেলতে আগ্রহী দুজনেই। এটাই আপাতত চিন্তার বিষয়।

কেননা ওয়ানডে বিশ্বকাপের পর বোর্ডের এক পক্ষ থেকে বলা হয়েছিল টি-টোয়েন্টি ফরমেটের জন্য বিরাট রোহিতের কথা আর ভাবা হচ্ছে না। অধিনায়ক হার্দিককে নিয়ে পরিকল্পনা করতে চায় বোর্ড। কিন্তু দীর্ঘ এক যুগ ধরে কোনো আইসিসি ট্রফি জেতা হচ্ছে না তাই ঝুকি নিতে চায় না বোর্ড কর্তাদের আরেকটি অংশ।

যার ফলে আফ্রিকার মাটিতেই পরিকল্পনা সাজিয়ে রাখতে চান ভারতের নির্বাচনী প্যানেল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ টেস্টে দলের সাথে থাকছেন দুই নির্বাচক শিবসুন্দর দাস এবং সলিল আঙ্কোলা। টেস্টের মাঝেই সুযোগ পেলে কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে আলোচনা করবেন নির্বাচকরা। নির্বাচকেরা কথা বলবেন কোহলিদের সঙ্গেও। তাদের চাওয়া, বিশ্বকাপ খেলতে চাইলে আফগানিস্তানের বিরুদ্ধেও খেলুন দুই সিনিয়র ক্রিকেটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *