Saturday, February 24, 2024
ক্রিকেটখেলা

বিসিবি সভাপতি হতে চান কিনা জানিয়ে দিলেন মাশরাফি

বর্তমানে বাংলাদেশ ক্রিকেটের অন্যতম বড় আলোচনার বিষয় হলো বিসিবি সভাপতি হচ্ছেন মাশরাফি বিন মুর্তজা। এই সব আলোচনা দেখা যাচ্ছে সোশাল মিডিয়াতে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে মাশরাফিকে বিসিবি সভাপতির করার জন্য আওয়াজ তুলেছেন। তার কারণ হলো এই মেয়াদের পর বিসিবি সভাপতির দায়িত্ব পালন করতে চান না নাজমুল হোসেন পাপন। যার ফলে নতুন বিসিবি সভাপতি হিসেবে ভক্ত সমর্থকরা মাশরাফিকে বিসিবি সভাপতি হিসেবে দেখতে চাচ্ছে।

এই বিষয়ে এবার মুখ খুললেন মাশরাফি। মাশরাফিকে প্রশ্ন করা হয় তিনি ভবিষ্যতে বা অদুর ভবিষ্যতে বিসিবি সভাপতি হতে চান কিনা। এমন প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, “আমি এসব বিষয়ে এখন কান দিই না। আমার বিসিবি সভাপতি হওয়ার এখন কোনো ইচ্ছা নাই। বিপিএল আর ঢাকা লিগটা খেলি। এর বাইরে আপনি আমাকে ক্রিকেট বোর্ডে কবে দেখেছেন। দেখেননি আমি কিন্তু যায়ও না।

তিনি আরও বলেন, “ক্লিয়ারলি যায়ও না আমি বিসিবি সভাপতি হতেও চায় না। খেলার সময় আপনারা দেখেছেন খেলা ছাড়া আমি কোনো বিজনেস বা অন্য কিছুতে যায়নি। আমার যেটা কাজ না সেটা নিয়ে ভাবা আমারতো সেইটা দায়িত্ব না।

তাকে আরও প্রশ্ন করা হয় যদি কোনো ভাবে হুইপের মত আপনার কাছে সেই দায়িত্ব চলে আসে তখন কি করবেন। জবাবে মাশরাফি বলেন, “আমিতো জানি না আমার কি ওয়েট করছে। আমি ঐ জিনিসটা পাওয়ার জন্য কখনো এ্যাপোর্ড দেয়নি। কখনো এইটা করিনি।

তিনি আরও বলেন যদি কখনো আমার কাছে এমন কোনো সুযোগ ওপর ওয়ালা কখন কাকে কোন জায়গাতে দাড়ায় করায় সেইটা আমরা কেউ জানিনা। এই গুলো নিয়ে আমার ভাবার কোনো সুযোগ নেই। তারপর আরও অনেক কিছু বিষয আছে যে গুলোর সাথে মিলতে হয়। পাপন ভাই যে কয়েকবার ডেকেছে আমাকে বাংলাদেশের ক্রিকেটের যে কোনো সময় সব সময় গেছি আর ভবিষ্যতেই যাবো।

মাশরাফি আরও বলেন,“ বাংলাদেশের ক্রিকেটের যে কোনো সময় যে কোনো প্রয়োজনে আমাকে ডাকলে আমি যাবো তার মানে এই না যে আমি বিসিবি সভাপতি হতে চায়। আমার এলাকার মানুষের অনেক সমস্যা আছে। তাদের কথাও ভাবতে হবে। আমার এলাকার নদী ভাঙন আমার মাথায় শুধু এটাই ঘুরে।

তিনি আরও বলেন, “নদী ভাঙনে আমার এলাকার লোকের ঘর বাড়ি চলে যাচ্ছে। আমি এখন একটা দায়িত্বে আছি আমার কি এখন আরেকটা দায়িত্ব নিয়ে ভাবা উচিত। আমি এখন যে দায়িত্ব আছি আমার মানুষ গুলো যে কষ্টে আছি তাদেরকে নিয়েতো আমার ভাবা উচিত।

মাশরাফি বলেন, “আমি এখন একটা দায়িত্বে আছি এই দায়িত্বে আরেকটা দায়িত্ব নিয়ে ভাবাতো সেলফিসনেস। আমারতো ওই এলাকার মানুষকে নিয়ে ভাবা উচিত। আমার এলাকার মানুষের ঘর বাড়ি ভেঙে য়াচ্ছে এই গুলো ঠিক করা যায় তাই নিয়ে ভাবা উচিত।

allnewsbd24 Google News ChanneIআলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

কয়েক দিন আগে আমার এলাকার ৫০০০ হাজার ঘর বাড়ি নদী ভাঙনে ভেঙে গেছে। আমারতো উনাদের নিয়ে ভাবতে হবে। আমি একটা কাজে থেকে আমি সেই কাজের সমস্য নিয়ে না ভেবে আমি আরেকটা স্টেপ সামনে যাচ্ছি যে আমি আরও একটা কিছু পায় কিনা। এটাতো বড় একটা সেলফিসনেস।

তাইতো জনগন বা ভক্ত সমর্থকরা চায়লেও এখনি বিসিবি সভাপতি হতে চান না মাশরাফি। তবে সুযোগ আসলে ভেবে দেখবেন বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *