Saturday, April 27, 2024
ক্রিকেটখেলা

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৬ সদস্যের দল চূড়ান্ত

বর্তমানে বাংলাদেশের টি-টোয়েন্টি দল বেশ ভালো করছে। শুধু মাত্র শ্রীলঙ্কা সিরিজ বাদ দিলে বাংলাদেশ টি-টোয়েন্টিতে সম্প্রতিক সময়ে দারুন ছন্দে আছে। সর্বশেষ বেশ কয়েকটি সিরিজে বড় বড় দলকে হারিয়ে সিরিজ জিতেছে। ইংল্যান্ড, নিউজিল্যান্ডের মত দল গুলোর বিপক্ষে সিরিজ জিতেছে। তবে এখন প্রশ্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কেমন হবে বাংলাদেশের স্কোয়াড। কারা পাবে বিশ্বকাপের টিকেট।

টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ পেতে পারে তানজিদ হাসান তামিম। বর্তমানে বেশ ছন্দে আছে এই ব্যাটার। বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলেই দারুন ব্যাটিং করেন এই ব্যাটার। আর এমনটা হলে লিটন ও সৌম্য সরকারের সাথে ব্যাক আপ ওপেনার হিসেবে সুযোগ পেয়ে যাবেন তানজিদ হাসান তামিম। আর কাপল পুড়তে পারে নাঈম শেখ ও এনামুল হক বিজয়ের। লিটনকে নিয়ে শঙ্কা থাকলেই অভিজ্ঞতা বিবেচনায় স্কোয়াডে সুযোগ পেয়ে যাবেন তিনি।

তিন নম্বর পজিশনে বর্তমানে আটো চয়েজ বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তাছাড়াও তিনি বর্তমানে বাংলাদেশের তিন ফরমেটের অধিনায়ক। তারপর আছেন দারুন ছন্দে। তাই কোনো ইনজুরিতে না পড়লে টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে দেখা যাবে তাকে। চার নম্বর পজিশনে বাংলাদেশের পছন্দ বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

আরও পড়ুন:
এক পরিবর্তন নিয়ে হায়দরাবাদের বিপক্ষে একাদশ ঘোষণা করলো চেন্নাই
আইপিএলের মাঝ পথে হঠাৎ দেশে ফিরলেন মুস্তাফিজ
সাকিবের পারফরমেন্স নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন শান্ত

পাঁচে নম্বরে আসবেন বাংলাদেশের তরুন ব্যাটার তৌহিদ হৃদয়। বর্তমানে দারুন ছন্দে আছেন এই ব্যাটার। বিপিএলেও ছিলেন সেকেন্ড হায়েস্ট রান রেটার। ফিনিসিংয়ের দায়িত্বে থাকবেন বাংলাদেশের সাইলেন্ট কিলার খ্যাত মাহমুদউল্লাহ রিয়াদ। তার সাথে দেখা যাবে জাকির হাসানকে। এই ব্যাটার টি-টোয়েন্টি ফরমেটে বেশ ইফেকটিভ। তার ছক্কার স্কিল সবাইকে অবাক করেছে।

পেস বিভাগে দেখা যাবে তাসিকিন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব। তাছড়া যদি পাঁচ পেসার নিয়ে বিশ্বকাপে যেতে চায় বাংলাদেশ তাহলে স্কোয়াডে আসতে পারে বিপিএলে দারুন বল করা সাইফউদ্দিন। তাকে দিয়ে যেমন ডেথ ওভারে ভালো বল করে পাওয়া যাবে ঠিক তেমনি শেষের দিকে ঝড়ো ব্যাটিংটাও পাওয়া যাবে। তাইতো সাইফউদ্দিনের স্কোয়াডে আসাটা সময়ের দাবি।

অলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

স্পিন বিভাগে দেখা যাবে মেহেদী হাসান মিরাজ, লেগ স্পিনার রিশাদ হোসেন, তাইজুল ইসলাম। তবে যদি অলরাউন্ডার অপশন চাই টিম ম্যানেজমেন্ট সেক্ষেত্রে স্কোয়াড থেকে বাদ পড়তে পারেন তাইজুল। তার জায়গাতে আসতে পারেন শেখ মাহাদী।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের সম্ভাব্য ১৬ সদস্যের স্কোয়াড:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক),সৌম্য সরকার, লিটন দাস, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, তৌহিদ হৃদয়, জাকির আলি অনিক, মেহেদি হাসান মিরাজ, রিশাদ হোসেন, তাইজুল ইসলাম/শেখ মাহাদী, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, মুস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন।

Share
Share
Share
Share
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *