Wednesday, February 28, 2024
ক্রিকেটখেলা

ফাইনালে হারের পর মাঠেই অবিশ্বাস্য কান্ড করে বসে কোহলি

সদ্য শেষ হওয়া বছরটা হয়তো ভুলে যেতে চায়বে ভারতের বিশ্বকাপ দলের ক্রিকেটাররা। ওয়ানডে বিশ্বকাপের শিরোপা হাত ছোয়া দুরত্ব গিয়ে ছুয়ে দেখা হয়নি ভারতের। ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপে টানা ১০ ম্যাচ অপরাজিত থেকে ফাইনালে উঠে ভারত। তবে স্বপ্ন শেষ হয় ফাইনালের একটা হারের ফলে। স্বপ্নের শিরোপা না জিততে পেরে ড্রেসিংরুমে কান্নায় ভেঙে পড়েছিলেন ক্রিকেটাররা। হৃদয় ভেঙে চুরমার হয় ভারতীয় সমর্থকদের।

তার বাইরে যেতে পারেননি বিশ্ব সেরা ব্যাটার বিরাট কোহলি। মেনে নিতে পারেননি ফাইনাল হার। বিরক্তি প্রকাশ করেছিলেন মাঠেই। বিশ্বকাপের এতোদিন পর সেই ভিডিও ভাইরাল। সেই ভিডিওতে দেখা যাচ্ছে শিরোপা জেতা অস্ট্রেলিয়া একে অপরকে জড়িয়ে ধরে উদযাপন করছে। এমন সময় কোহলিকে দেখা যায় উইকেটের দিকে এগিয়ে যেতে। মাথার ক্যাপ খুলে বিরক্তির সঙ্গে বেল ফেলে দেন। তার চোখেমুখে বিরক্তির ছিল স্পষ্ট দেখা য়ায়।

আরও পড়ুন: কোহলিকে নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন নাসের হুসেইন

পুরো আসর জুড়ে ব্যাট রানের ফুয়ারা ছুটিয়েছেন কোহলি। এক বিশ্বকাপ আসরে সর্বোচ্চ রানের মালিকও এখন কোহলি। ১১ ম্যাচে ৯৫.৬২ গড়ে ৭৬৫ রান করেন। তবে শেষ পর্যন্ত দলকে শিরোপা জিতাতে পারেননি তিনি। সেই কষ্ট ডেকে রাখতে পারেননি তিনি। টুর্নামেন্ট সেরার পুরুস্কার নিতে এসে কোনো রকম কথা বলেননি।

উটিউবে একটি সাক্ষাৎকার রবিচন্দ্রন অশ্বিন বলেন, ‘ফাইনালে হেরে সবাই ভেঙে পড়েছিলাম। আমাদের সামনেই কেঁদে ফেলেছিল রোহিত আর কোহলি। ওদের দেখে আরও বেশি করে খারাপ লাগছিল। কিন্তু কারোরই কিছু করার ছিল না। আমাদের দলটা অনেক অভিজ্ঞ ছিল। প্রত্যেকে জানত কী করতে হবে। সবাই পেশাদার ক্রিকেটার ছিল। নিজেদের রুটিন, ওয়ার্ম-আপ সম্পর্কে জানত। দু’জনেই জাত নেতা। দলের মধ্যে একটা অন্য রকম পরিবেশ তৈরি করেছিল ওরা। তারপরেও আবেগ ধরে রাখতে পারেনি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *