Saturday, May 18, 2024
ক্রিকেটখেলা

জিম্বাবুয়ের বিপক্ষে ৫ম টি-২০তে নতুন সময়ে মাঠে নামবে বাংলাদেশ

চলমান বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের চার ম্যাচ শেষ। টানা চার ম্যাচে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে ২৮ বল হাতে রেখে ৮ উইকেটের বিশাল জয় পায় বাংলাদেশ। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৯ বল হাতে রেখে ৬ উইকেটের জয় তুলে নেয় টাইগাররা।

টানা তৃতীয় ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করে টাইগাররা। এই ম্যাচে হারতে হারতে জয় পেয়েছে বাংলাদেশ। ৯ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে শান্ত বাহিনী। গতকাল ৪র্থ ম্যাচেও দারুন ফাইট করে জিম্বাবুয়ে। শেষ ওভারে গিয়ে সাকিবের দুর্দান্ত বোলিংয়ে ৫ রানের জয় পায় বাংলাদেশ।

সিরিজের শেষ ম্যাচে জিতে হোয়াইটওয়াস করতে চায় শান্ত বাহিনী। আগামীকাল সিরিজের পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে সকাল ১০টায়। সিরিজের শেষ ম্যাচেও বাংলাদেশ একাদশে আসতে পারে পরিবর্তন। একাদশে এক থেকে দুই পরিবর্তন আনতে পারে টিম ম্যানেজমেন্ট।

এই সিরিজের সব ম্যাচে দেখা গেছে তাসকিন আহমেদকে। তাকে বিশ্রাম দিয়ে খেলানো হতে পারে অলরাউন্ডার সাইফ উদ্দিনকে। তানজিদ সাকিবকে আরও একটি ম্যাচ খেলার সুযোগ দিতে পারে টিম ম্যানেজমেন্ট। বিশ্রাম দেয়া হতে পারে তানজিদ হাসান তামিমকে। আরও একটা সুযোগ পেতে পারেন লিটন দাস নিজেকে প্রমাণ করার জন্য।

আরও পড়ুন: এইমাত্র পাওয়া: মুস্তাফিজকে নিয়ে সঠিক সিদ্ধান্ত নিল বিসিবি

ওপেনিংয়ে দেখা যাবে সৌম্য সরকার ও লিটন দাস। আর তা না হলে একাদশে থাকতে পারেন ফর্মে তুঙে থাকা তানজিদ তামিমকে। তিন নম্বরে আসবে তাওহীদ হৃদয়। চারে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। পাঁচে সাকিব আল হাসান। এই ম্যাচে এক জন বোলার কমিয়ে খেলানো হতে পারে মাহমুদউল্লাহ রিয়াদকে। ছয়ে ব্যাট করবেন তিনি। ৭ নম্বরে ব্যাটিংয়ে আসবেন জাকের আলী অনিক।

আলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

পেস বিভাগে দেখা যাবে সাইফউদ্দিন, তানজিম হাসান সাকিব ও মুস্তাফিজুর রহমানকে। স্পিন বিভাগে থাকবের রিশাদ হোসেন সাথে থাকবেন সাকিব।

জিম্বাবুয়ের বিপক্ষে পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচের জন্য বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

নাজমুল হোসেন শান্ত(অধিনায়ক), সৌম্য সরকার, লিটন দাস/তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, রিশাদ হোসেন, সাইফউদ্দিন, তানজিম হাসান সাকিব ও মুস্তাফিজুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *