Saturday, March 02, 2024
খেলাফুটবল

আর্জেন্টিনা ভক্তদের দারুন সুখবর দিলেন কোচ স্কালোনি

নিজেদের সেরা সময় পার করছে আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল। এর পেছনো সবচেয়ে বেশি যার অবদান তিনি হলেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। তার ছোয়াতে পুরো আর্জেন্টিনা দল এখন এক সুতোয় গাঁথা। তবে ২০২৩ সালের নভেম্বরে ব্রাজিলের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ জয়ের পর আর্জেন্টিনার কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিলেন লিওনেল স্কালোনি।

তারপর থেকে চারেদিকে শুরু হয় নানা আলোচনা ও গুঞ্জন। ২০২৬ সাল পর্যন্ত আর্জেন্টিনার সাথে চুক্তি আছে স্কালোনির। তারপরও গুঞ্জন উঠে শেষ পর্যন্ত দায়িত্ব পালন করবেন তো তিনি। আসন্ন কোপা আমেরিকার আগেই দায়িত্ব ছাড়বেন বলে গুঞ্জনও উঠেছিল।

তবে এবার আর্জেন্টিনার ভক্তদের জন্য রয়েছে দারুন সুখবর। সেই গুঞ্জন গতকাল মঙ্গলবার হাওয়াতে মিলিয়ে দিয়েছে আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। তারা জানিয়েছে, কম পক্ষে কোপা আমেরিকা শেষ হওয়ার আগপর্যন্ত আর্জেন্টিনার প্রধান কোচের দায়িত্ব পালন করবেন বিশ্বের অন্যতম সেরা কোচ স্কালোনি।

আরও পড়ুন:
স্পেনের বিপক্ষে মাঠে নামছে ব্রাজিল
আফগানিস্তানের বিপক্ষে শেষ ম্যাচের জন্য ভারতের একাদশ
নিজেকেই নিজে ভোট দেননি মেসি

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ফাবিয়ান তপিয়ার সঙ্গে আলাপ আলোচনা করছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী কোচ স্কালোনি। এরপর কোপা আমেরিকা পর্যন্ত আর্জেন্টিার কোচ হিসেবে দায়িত্ব পালনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

চলতি বছরে জুন মাসের ২০ তারিখ থেকে শুরু হবে কোপা আমেরিকার এবারের আসর। পরের মাসের ১৪ তারিখে ফাইনালের মধ্যে দিয়ে শেষ হবে ল্যাটিন আমেরিকার দেশ গুলো লড়াই। কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

allnewsbd24 Google News ChanneIআলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

আর্জেন্টিনার কোচ হিসেবে ২০১৮ সালে দায়িত্ব গ্রহন করেন স্কালোনি। দায়িত্ব নিয়েই ভাঙা হাতাশা গ্রস্ত দলটাকে সাজিয়ে তুলে ২০২১ সালে কোপা আমেরিকা কাপ জয় করেন। এর পরের ইতিহাস তো সবার জানা। আর্জেন্টিনার ৩৬ বছরের বিশ্বকাপ শিরোপা খরা কাটিয়ে সোনালী ট্রফি জেতান ৪৫ বছর বয়সী এই কোচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *