Saturday, April 20, 2024
ক্রিকেটখেলা

আইপিএল শিরোপা জিতবে যে দল আগাম জানিয়ে দিলেন ডি ভিলিয়ার্স ও ব্রেট লি

আজ থেকে শুরু হচ্ছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রাঞ্জাইজি ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়ার প্রিমিয়ার লিগ আইপিএল। তবে এবারের আইপিএলে নাকি ইতিহাস লেখা হবে। পাল্টে যাবে সব কিছু। আগে যা কখনো ঘটেনি তাই ঘটবে নাকি এবারের আইপিএলে। আইপিএল শুরুর আগে ভবিষ্যৎবানী করলেন ব্রেট লি এবং এবি ডি ভিলিয়ার্স। তাদের মতে এবারের আইপিএল শিরোপা জিতবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

প্রত্যেকবার শক্তিশালী দল গড়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। তবে শেষ পর্যন্ত যেতা হয় না শিরোপাটা। এই ভাবে কেটে গেলো আইপিএলের ১৬টি আসর। তারপরও ধরা হলো না শিরোপাটা। কিন্তু ব্রেট লি বলছেন এবারই শিরোপা জিতবে ব্যাঙ্গালুরু। এবার দলের নামের পাশাপাশি পাল্টে ফেলেছে জার্সিও। তাই ব্রেটলি মনে করছেন এবার ট্রফি ভাগ্যও বদলাবে।

অজি কিংবদন্তি বলেন, ‘আমি মনে করি এ বছর আরসিবির শিরোপা জয়ের ভালো সুযোগ রয়েছে। ভারতে অনেক কুসংস্কার আছে। তারা তাদের নাম পরিবর্তন করেছে, জার্সি পরিবর্তন করেছে। এবারই হয়তো তাদের ভাগ্য পরিবর্তন হবে।’

দক্ষিণ আফ্রিকার সুপার স্টার ডি ভিলিয়ার্সও মনে করছেন এবার শিরোপা খরা কাটাবে ব্যাঙ্গালুরু। তিনি বলেন, ‘এবার খুলে যাবে আরসিবির সৌভাগ্যের পথ। এ বছর আরসিবি আইপিএল শিরোপা জিতবে। আমার দৃঢ় বিশ্বাস, এবার দল জিতবে। একটু ধৈর্য ধরতে হবে। তবে আরও ৯টি দল রয়েছে যারা আরসিবিকে তা করতে যথেষ্ট বাধা দেবে। প্রথমে আমরা আমাদের সেরাটা দিয়েছি এবং এর কাছাকাছি এসেছি। ফাইনালে তিনবার হেরেছি।’

আরও পড়ুন:
মেসিকে ছাড়া খেলার অভ্যাস করতে চায় আর্জেন্টিনা
ফোন রেকর্ড ফাঁস নিয়ে মুখ খুললেন তামিম
খেলে আর লাভ কি কম্পিউটারই বলে দিচ্ছে কে হবে আইপিএল চ্যাম্পিয়ন

বিরাট কোহলি ডি ভিলিয়ার্সরা যা পারেনি তাই মাত্র দুই বছরে করে দেখিয়েছে আইপিএলে ব্যাঙ্গালুরুর নারী দল। উইমেনস প্রিমিয়ার লিগ বা নারী আইপিএলে শিরোপা জিতেছে ব্যাঙ্গালুরুর নারী দল। মেয়েদের আইপিএল জয়ে আরসিবির ট্রফি জেতার নিয়তি তৈরি হয়েছে বলেও মনে করেন তিনি।

অলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

২০০৯, ২০১১ ও ২০১৬ সালে আইপিএলে রানার-আপ হয় ব্যাঙ্গালুরু। এছাড়া প্লে-অফ খেলেছে ২০১০, ২০১৫ ও ২০২১ সালে। সর্বশেষ আসরেও লিগ পর্ব থেকেই নিতে হয়েছে বিদায়। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *