Saturday, April 20, 2024
ক্রিকেটখেলা

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শেষ মুশফিকের

সদ্য শেষ হয়েছে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। তবে শেষ ওয়ানডে ম্যাচে কিপিং করার সময় বৃদ্ধা আঙুলে চোট পান মুশফিকুর রহিম। তার এই চোট বেশ গুরুত্বর। তাই টেস্ট সিরিজে তাকে পাওয়া নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। তবে দেশ সেরা ব্যাটারকে পেতে শেষ পর্যন্ত অপেক্ষা করবে টিম ম্যানেজমেন্ট।

তাসকিন আহামেদের বলে কিপিং করার সময় চোট পান। তবে মাঠে চিকিৎসা নেয়ার পর পুরো ম্যাচ শেষ করেন তিনি। ব্যাটিংয়ে নেমে ব্যাট ৩৭ রানের অপরাজিত ইনিংসও খেলেন। যা সিরিজ জয়ে বেশ গুরুত্বপূর্ণ অবদান রেখেছে।

তবে ম্যাচ শেষে মুশফিকের আঙুলে স্ক্যান করা হয়। স্ক্যানে তার আঙুলে চির দেখা গেছে। এই ধরনের চোট সারতে অন্তত চার থেকে পাঁচ সপ্তাহ সময় লাগে। আর এমনটা হলো টেস্ট সিরিজে তার মাঠে নামার সম্ভাবনা নেই বললেই চলে।

আরও পড়ুন:
হাথুরু সিংহের চেষ্টায় বিগ হিটার খুজে পেল বিসিবি
জাতীয় দলে ফিরছেন না সাকিব
শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা

নির্বাচক আব্দুর রাজ্জাক বলেন, ‘মেডিকেল টিম থেকে জানানো হয়েছে ওর হাতে বেশ ব্যাথা। ওর জন্য শেষ সময় পর্যন্ত আমরা অপেক্ষা করব।’ তবে যদি শেষ পর্যন্ত মুশফিক খেলতে না পারে তাহলে তার পরিবর্তে কে খেলবে তা জানাতে পারেননি নির্বাচকরা। এ প্রসঙ্গে রাজ্জাক বলেন, ‘যদি না হয় তখন তো বিকল্প খেলোয়াড় দিতেই হবে।’

অলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

শ্রীলঙ্কা বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট আগামী ২২ মার্চ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হবে। এরপর ৩০ মার্চ থেকে দ্বিতীয় টেস্ট চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *