Thursday, February 29, 2024
খেলাফুটবল

বার্সেলোনার প্রস্তাব প্রত্যাখ্যান করলো মেসির ক্লাব ইন্টার মায়ামি

সর্বকালের সেরা ফুটবলার লিওনেল মেসি। ছোট থেকে বার্সেলোনার হয়ে খেলেছেন তিনি। তবে বিভিন্ন কারণে নিজের প্রিয় দল থেকে বেরিয়ে আসেন লিওনেল মেসি। দীর্ঘ দিন ধরে বার্সেলোনা চেষ্টা করে আসছে মেসিকে আনুষ্ঠানিকভাবে বিদায় দেওয়ার। তবে সেইটা হয়ে উঠছে না। অবশেষে সেই সুযোগ পেয়েছিল তারা।

চলাতি বছরের মাঝামাঝিতে বার্সেলোনার যুক্তরাষ্ট্রে সফরের কথা রয়েছে। সেই সময় ইন্টার মায়ামি সাথে একটা প্রীতি ম্যাচ খেলতে চায় বার্সেলোনা। তবে লিওনেল মেসির বর্তমান ক্লাব মায়ামি সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছে নাকি বলে জানা গেছে।

আর্জেন্টিনার প্রথম সারির সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস বলছে, বছরের মাঝামাঝিতে যুক্তরাষ্ট্রে সফর দিতে চেয়েছে লিওনেল মেসির সাবেক ক্লার বার্সেলোনা। তবে সেই সময় অত্যান্ত ব্যস্ত সময় পার করবে পুরো ফুটবল বিশ্ব। চলতি বছরের মাঝামাঝিতে হবে ইউরো কাপ, অলিম্পিক গেমস এবং কোপা আমেরিকার মতো বড় কিছু আসর। আর ঠিক ওই সময়েই বার্সেলোনা মেসির বর্তমান ক্লাব মায়ামির সঙ্গে খেলার প্রস্তাব দিয়েছে বলে জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দিপার্তিভো। তবে স্প্যানিশদের সেই প্রচেষ্টা ব্যর্থ হয়েছে।

বার্সেলোনা থেকে অনেক ফুটবলার যোগ দিচ্ছে মেসির ইন্টার মায়ামিতে। জর্দি আলবা, সার্জিও বুসকেটস এবং লুইস সুয়ারেজ যোগ দিয়েছেন মায়ামি শিবিরে। আবার লোক মুখো শোনা যাচ্ছে যে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপে কৌতিনহোর সঙ্গেও আলোচনা করছে ইন্টার মায়ামি।

আরও পড়ুন:
আবারও মুখোমুখি মেসি-রোনালদো
সুপার কাপের ফাইনাল: মুখোমুখি রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা
ইতিহাসের সেরা বিসিবি সভাপতি হতে চান সাকিব

যার ফলে ইন্টার মায়ামি বার্সেলোনার মধ্যকার ম্যাচ মানেই ফুটবলারদের মিলন মেলা। তবে সেই মিলন মেলা আপাতত হচ্ছে না। কেননা সেই সময় লিগস কাপের প্রস্তুতিতে নামবে মেসির ইন্টার মায়ামি। আসরটির বর্তমান চ্যাম্পিয়ন তারা। চলতি বছরে উরুগুইয়ান তারকা সুয়ারেজের আগামী শুক্রবার ইন্টার মায়ামির হয়ে অভিষেক হতে পারে।

অভিষেক ম্যাচে মৌসুমের প্রাক-প্রস্তুতি ম্যাচে এল সালভাদরের বিপক্ষে মাঠে নামবে মেসি সুয়ারেজরা। এছাড়াও নিজেদের ঝালায় করার জন্য বেশ কিছু প্রীতি ম্যাচ খেলবে মেসিরা। এর মধ্যে রোনালদোর ক্লাব আল হিলাল, নেইমারের ক্লাব আল নাসর ও এফসি ডালাস অন্যতম। এছাড়াও হংকং একাদশ, ভিসেল কোবে এবং মেসির শৈশবের ক্লাব নিউয়েলস ওল্ড বয়েজের বিপক্ষেই খেলার কথা রয়েছে মেসিদের।

আল হিলাল, আল নাসর ও ইন্টার মায়ামিকে নিয়ে আয়োজন করা হয়েছে রিয়াদ সিজন কাপ। মেসির ইন্টার মায়ামি প্রথম ২৯ জানুয়ারি আল হিলাল ও ১ ফেব্রুয়ারি আল নাসরের বিপক্ষে মাঠে নামবে। আর আল হিলালের বিপক্ষে মেসিদের ম্যাচ নিয়ে বেশি উত্তেজনা দেখা দিয়েছে।

allnewsbd24 Google News ChanneIআলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

আসন্ন রিয়াদ সিজন কাপ নিয়ে ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়েছেন সর্বকালের সেরা ফুটবলার লিওনেল মেসি। যেখানে তিন দলের এই প্রতিযোগিতাকে ‘ঐতিহাসিক’ বলে উল্লেখ করেছেন। মেসি লিখেছেন, ‘ইন্টার মায়ামির হয়ে রিয়াদ সিজন কাপের অংশ হতে তর সইছে না, যেখানে আমরা এক ঐতিহাসিক চ্যাম্পিয়নশিপে সৌদির শীর্ষ ক্লাবগুলোর মুখোমুখি হব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *