Friday, April 26, 2024
ক্রিকেটখেলা

ভারতও অল-আউট

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ: সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ কাছে ৩২ রান ও ইনিংস ব্যবধানে হারের লজ্জা পেয়েছে ভারত। তাই দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচে সিরিজে সমতা ফোরানোর লক্ষ্য নিয়ে মাঠে নেমেছে ভারত। আর সিরিজ জয়ের মিশনে মাঠে নেমেছে স্বাগতিকরা।

সিরিজের শেষ টেস্ট ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আফ্রিকা। আজ বুধবার কেপটাউনে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক হিসেবে টস করতে নামেন এলগার। এটি তার টেস্ট ক্যারিয়ারের শেষ ম্যাচ। বিদায়ী টেস্ট টসভাগ্য সহায় হয়েছে এলগারের।

আরও পড়ুন:
১৯৩২ সালের লজ্জার রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়লো দক্ষিণ আফ্রিকা
আইসিসি থেকে দু:সংবাদ পেল সাকিব
বিসিবির তদন্ত কমিটি ডাক দিয়েছে তামিমকে

তবে ব্যাটিংয়ে নেমে শুরুতেই সিরাজের বোলিং তোপের মুখে পড়েছে দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা। এইডেন মার্করাম ২, ডিন এলগার ৪ ও টনি ডি জর্জি ২ রান করে সিরাজের শিকার হন তারা। ত্রিসতান স্টাবসকে ৩ রানে সাজ ঘরের পথ ধরান জাসপ্রিত বুমরাহ। কাইল ভেরিনে ১৫, ডেভিড বেডিংহাম ১২ ও মার্কো জানসেনকে ০ রানে ফেরান সিরাজ। কেশভ মহারাজকে ৩ রানে ফেরান মুকেশ কুমার।

৬ উইকেট একাই নিয়েছেন সিরাজ। রাবাদাকে ৫ রানে ফেরান মুকেশ কুমার। শেষ পেরেকটা ঠুকেন বুমরাহ। নান্দ্রে বার্জারকে ফেরান ৪ রানে। ০ রানে অপরাজিত থাকে এনগিডি। ফলে ৫৫ রানে অল-আউট দক্ষিণ আফ্রিকা। ১৯৩২ সালের পর এটি দক্ষিণ আফ্রিকার সর্বনিম্ন স্কোর।

অলনিউজবিডি২৪ এর সকল খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

দক্ষিণ আফ্রিকাকে প্রথম ইনিংসে ৫৫ রানে অল-আউট করে ব্যাটিং শুরু করে ভারত। শুরুতেই ওপেনার যশস্বী জয়সোয়ালকে হারালেও রান উঠছে ওয়ানডে স্টাইলে। ছন্দে থাকা ভারতীয় ব্যাটারদের হঠাৎ ছন্দ পতন। ভালো খেলতে থাকা রোহি ফিরেছেন ৩৯ রান করে। গিলও ফিরেছেন ৩৬ রানে।

শ্রেয়াস আয়ার ফিরেছেন ০ রানে, লোকেশ রাহুল করেছেন ৮ রান। রবিন্দ্র জাদেজা, সিরাজ, মুকেস কুমার ও জাসপ্রিত বুমরাহ ফিরেছেন 0 রানে। কোহলি করেছেন ৪৬ রান। রাবাদা, নান্দ্রে বার্জার ও লুঙ্গি এনগিদি নিয়েছেন ৩টি করে উইকেট। ১৫৩ রানে অল-আউট ভারত। ভারতের লিড ৯৮ রান।

দক্ষিণ আফ্রিকা একাদশ

ডিন এলগার (অধিনায়ক), ডেভিড বেডিংহাম, টনি ডি জর্জি, এইডেন মার্করাম, ত্রিসতান স্টাবস, কাইল ভেরিনে, কাগিসো রাবাদা, মার্কো জানসেন, কেশভ মহারাজ, নান্দ্রে বার্জার, লুঙ্গি এনগিদি।

ভারত একাদশ

যশস্বী জয়সোয়াল, রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), রবিন্দ্র জাদেজা, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, প্রসিধ কৃষ্ণা ও মুকেশ কুমার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *