Saturday, March 02, 2024
খেলাফুটবল

গোল বন্যা, শেষ হলো লিভারপুলের ম্যাচ দেখেনিন ফলাফল

সদ্য শেষ হওয়া বছরে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে শীর্ষে অবস্থানে ছিল লিভারপুল। নতুন বছরের শুরুতেই আবারও চমক দেখালো লিভারপুল। বছরের প্রথম ম্যাচেই নিউক্যাসল ইউনাইটেডকে ৪-২ গোলে উড়িয়ে দিয়েছে লিভারপুল। বছর শুরুতেই চরম উত্তেজনার এক ম্যাচ দেখলো ফুটবল প্রেমিরা।

এই ম্যাচ জোড়া গোল করেছেন মোহাম্মদ সালাহ। যদিও একটি পেনাল্টি মিস করেছেন তিনি। এই ম্যাচ জয়ে ফলে তিন পয়েন্ট অ্যাস্টন ভিলাকে পেছনে ফলেছে লিভারপুল। তাদের পয়েন্ট এখন ৪৫।

শুরু থেকেই ম্যাচে অধিপত্য দেখিয়েছে লিভারপুল। ম্যাচের ২০ মিনিটের মাথায় পেনাল্টি পায় লিভারপুল। কিন্তু সালাহ্’র দুর্বল শট রুখে দেয় নিউক্যাসলের গোলরক্ষক মার্টিন দাব্রাভকা। তবে খেলার প্রথম ভাগে কোনো দল গোলের দেখা না পেলেও বিরতির শুরু হয় আসল খেলা। দ্বিতীয়ার্ধে নেমেই জোড়া গোল করেন সালাহ।

আরও পড়ুন: মেসির সঙ্গে অবসরে যেতে পারে তাঁর ১০ নম্বর জার্সিও

যার ফলে ম্যানচেস্টার সিটির তারকা আর্লিং হালান্ডের লিগ খেলায় সর্বোচ্চ গোলের (১৪টি) রেকর্ডেও ভাগ বসান সালাহ। ম্যাচের শুরু থেকেই মুহু মুহু আক্রমন চালায় লিভারপুল। কিন্তু লক্ষ্য পৌছাতে পারছিল না অল রেডরা। তবে দ্বিতীয়ার্ধে গোলের বন্যা শুরু করে লিভারপুল। খেলার ৪৯ মিনিটে প্রথম গোল হয়।

দারউইন নুনিয়েজ ফাঁকা থাকা সালাহকে অ্যাসিস্ট করলে গোলবারের কাছ থেকে শট করে গোল করনে মোহাম্মদ সালাহ। তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি লিভারপুল। খেলার ৫৪ মিনিটের মাথায় গোল পরিশোধ করে দলকে সমতায় ফেরান নিউক্যাসলের সুইডিশ ফরোয়ার্ড আলেক্সান্ডার আইজ্যাক। আবার খেলা ৭৪তম মিনিটে কার্টিস জোনসের গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় লিভারপুল। এরপর ৭৮ তম মিনিটে আবারও গোল করে ব্যবধান ৩-১ করেন কডি গাকপো।

তবে আবারও গোল পরিশোধ করে নিউক্যাসল। ম্যাচের ৮১ তম মিনিটে সভেন বটম্যানের দুর্দান্ত হেডে গোল করেন। ব্যবধান ৩-২। ৮৬ মিনিটের মাথায় পেনাল্টি পায় লিভারপুল। তবে এবার আর ভুল করেননি মোহাম্মদ সালাহ। ফলে ৪-২ এ এগিয়ে যায় লিভারপুর।

এই ম্যাচ জয়ের ফলে চলতি মৌসুমে ২০ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। ৪২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে অ্যাস্টন ভিলা। এক ম্যাচ কম খেলে ৪০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ম্যানচেস্টার সিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *