Saturday, March 02, 2024
আপডেটক্রিকেটখেলা

২০২৪ যুব বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করলো বাংলাদেশ

২০২৪ যুব বিশ্বকাপ : মাত্র কয়েক সপ্তাহ আগে এশিয়া কাপ জিতে দেশে ফিরেছে যুবারা। এখন মিশন যুব বিশ্বকাপ। ২০২৪ সালের যুব বিশ্বকাপ অনুষ্টিত হবে দক্ষিণ আফ্রিকাতে। যুব বিশ্বকাপে বাংলাদেশ দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন সদ্য এশিয়া কাপ জয়ী অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি। এশিয়া কাপ জয়ী দলের ওপর সম্পূর্ণ ভরসা রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

যার ফলে বাংলাদেশের যুব এশিয়া কাপ জয়ী দলের কোনো রকম পরিবর্তন করেনি বিসিবি। তবে যাতে কোনো রকম সমস্যাতে পড়তে না হয় সে জন্য ব্যাক আপের জন্য স্ট্যান্ডবাই হিসাবে রাখা হয়েছে ৫ ক্রিকেটারকে। আত্মবিশ্বাসের তুঙ্গে থেকেই ২০২৪ যুব বিশ্বকাপে খেলতে যাবে বাংলাদেশ।

কেননা এর আগে ২০২০ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। ২০২০ সেই আসরে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেল আকবর আলী। তার নেতৃত্ব বাংলাদেশ প্রথম বারের মত বিশ্বকাপ জয় করেছিল। আর বর্তমান যুবারা সম্প্রতি এশিয়া কাপ জয় করেছে। তাই আত্মবিশ্বাসটা একটু বেশিই থাকবে।

দক্ষিণ আফ্রিকাতে ২০২৪ সালের ১৯ জানুয়ারি শুরু হতে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের এবারের আসর। ১৬ দলের টুর্নামেন্টটির ফাইনাল অনুষ্ঠিত ১২ ফেব্রুয়ারি। ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ। বাংলাদেশের গ্রুপে শক্তিশালী দল হলো ভারত। আরও আছে আয়ারল্যান্ড এবং যুক্তরাষ্ট্র। চার গ্রুপ থেকে ১২ দল নিয়ে হবে দুই গ্রুপের সুপার সিক্স পর্ব। ২০ জানুয়ারি ৫ বারের চ্যাম্পিয়ন ভারতের মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

আরও পড়ুন: বছরের প্রথম দিনেই কঠিন সিদ্ধান্তের কথা জানিয়ে দিলেন ওয়ার্নার

একনজরে যুব বিশ্বকাপে বাংলাদেশের স্কোয়াড- মোহাম্মদ আশিকুর রহমান শিবলি, জিসান আলম, চৌধুরী মোহাম্মদ রিজওয়ান, আদিল বিন সিদ্দিক, মোহাম্মদ আশরাফুজ্জামান বরান্ন, আরিফুল ইসলাম, মোহাম্মদ শিহাব জেমস, আহরার আমিন (সহ-অধিনায়ক), শেখ পারভেজ জীবন, মাহফুজুর রহমান রাব্বি (অধিনায়ক), রাফি উজ্জামান রাফি, রহানাত দৌদুল্লাহ বর্ষণ, ইকবাল হাসান ইমন, ওয়াসি সিদ্দিকী এবং মারুফা মৃধা।

স্ট্যান্ড বাই- নাঈম আহমেদ, মোহাম্মদ রিজান হোসেন, আশরাফুল হাসান, তানভির আহমেদ ও আকান্ত শেখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *