Saturday, March 02, 2024
ক্রিকেটখেলা

বিসিবির তদন্ত কমিটি ডাক দিয়েছে তামিমকে

ভারতের মাঠে আইসিসি ওয়ানডে বিশ্বকাপে সবচেয়ে বাজে বিশ্বকাপ পার করেছে বাংলাদেশ। এমন একটা বিশ্বকাপ ভুলে যেতে চাইবে বাংলাদেশ। ২০২৩ সালে বাংলাদেশের সবচেয়ে বড় ব্যর্থতা ছিল ওয়ানডে বিশ্বকাপের পারফরমেন্স। ৯ ম্যাচে মাত্র ২ ম্যাচে জয় পেয়েছে টাইগাররা। আর যে বাকি ম্যাচ গুলো হেরেছে সেখানে প্রতিদ্বন্দ্বিতা পর্যন্ত করতে পারেনি সাকিব লিটনরা।

২০২৩ ওয়ানডে বিশ্বকাপ শেষ হওয়ার সাথে সাথে ব্যর্থতার কারণ খুজতে তদন্ত কমিটি গঠন করার ঘোষণা দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। বর্তমানে সেই তদন্ত কমিটি কাজ শুরু হয়েছে। এরই মধ্যে অনেকের সাথে কথা বলেছে তদন্ত কমিটি। এবার ডাক পড়েছে বাংলাদেশের সাবেক অধিনায়ক তামিম ইকবালের।

আরও পড়ুন:
কোহলি ও রোহিতকে নিয়ে বিশেষ বৈঠক নির্বাচকদের
পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া: শেষ টেস্টের প্রথম দিনের খেলা শেষ
ভারতের বোলিং তোপে ব্যাটিং বিপর্যয়ে দক্ষিণ আফ্রিকা

তবে তামিমকে কোন কোন বিষয়ে আলোচনার জন্য ডাকা হয়েছে তা নিয়ে রয়েছে প্রশ্ন। বাংলাদেশের সাবেক অধিনায়ক তামিমকে ডাকার বিষয়টি নিশ্চিত করেছে তামিমের চাচা ও তদন্ত কমিটির সদস্য আকরাম খান। বর্তমানে ওমরা হজ করতে সৌদি আরবে রয়েছেন খান সাহেব। জানা গেছে দেশে ফিরেই বিসিবির তদন্ত কমিটির সাথে আলোচনায় বসবেন তিনি।

আকরাম খান বলেন, ‘সিরাজ ভাই তো হেড ওনি ডেট ঠিক করবে। না আমাদের তো বসতে হবে, এখন কখন বসবে সেটা সিরাজ ভাই বলতে পারেন। সেখানে আমরা সবাই থাকব কমিটির।’

মনে করা হচ্ছে, আইসিসি ওয়ানডে বিশ্বকাপ শুরুর আগে ও শুরুর পরে বা চলাকালে দলের ড্রেসিংরুম সংক্রান্ত আলাপে ডাকা হতে পারে সাবেক অধিনায়ক। বিশ্বকাপের আগে তার ভিডিওবার্তা আলোচনার একটা বিষয় হতে পারে। এর পর সাকিবের পাল্টা উত্তর আবার বোর্ডের পক্ষ থেকে আসা অভিযোগ এসবই খতিয়ে দেখার মত ইস্যু। আর সাকিব ও তামিমের দ্বন্দ্বের প্রভাবও উড়িয়ে দেওয়ার মত নয়।

তবে তদন্ত কমিটির সঙ্গে এখনো আলাপ হয়নি বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের। নির্বাচনের মাঠে ব্যস্ত সাকিবের সঙ্গে আলাপ গড়াতে পারে নির্বাচনের পরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *