Saturday, March 02, 2024
আপডেটক্রিকেটখেলা

নিউজিল্যান্ড অধিনায়ক স্যান্টনারের মুখে বাংলাদেশের প্রশংসা

সদ্য সমাপ্ত হয়েছে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। প্রথম টি-টোয়েন্টে ম্যাচে ৫ উইকেটের জয় তুলে নেয় বাংলাদেশ। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ ভেসতে যায় পানিতে। এবার নিউজিল্যান্ডের মাটিতে ইতিহাস গড়ার সুযোগ ছিল টাইগারদের সামনে।

ওয়ানডে সিরিজ শেষ করে ২-১ ব্যবধানে শেষ করে বাংলাদেশ। ওয়ানডে সিরিজ জিততে না পারলেও টি-টোয়েন্টি সিরিজ জয়ের সুযোগ ছিল বাংলাদেশের সামনে। শেষ ম্যাচ জিতলেই নিউজিল্যান্ডের মাটিতে ইতিহাস গড়তো টাইগাররা।

এর আগে কখনো নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশ ওয়ানডে জিততে পারেনি। যা এবার করে দেখিয়েছে টাইগাররা। যা একটা রেকর্ড। টি-টোয়েন্টি ম্যাচও কখনো জিততে পারেনি বাংলাদেশ। আর এবার টি-টোয়েন্টি সিরিজ জয়ের পথে ছিল বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় ম্যাচ পানিতে পরিত্যাক্ত হয় আর শেষ ম্যাচে হারে বাংলাদেশ।

আরও পড়ুন: নিয়মিত অধিনায়ক হিসেবে শান্তকে চান হাথুরুসিংহে

আর শেষ টি-টোয়েন্টি ম্যাচে ১১০ রানে অল-আউট হয় বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে বৃষ্টি আইনে ১৭ রানের জয় পায় নিউজিল্যান্ড। যার কারণে সেই ইতিহাস আর গড়া হলো না টাইগারদের।

তবে নিউজিল্যান্ড অধিনায়ক মিচেল স্যান্টনার টি-টোয়েন্টি সিরিজ শেষে বাংলাদেশের প্রশংসা করেছেন। তার কণ্ঠে ভেসে এসেছে সরল স্বীকারোক্তি। আর অন্য যে কোনোবারের চেয়ে এবার ভালো ক্রিকেট খেলেছে বাংলাদেশ বলেন তিনি।

স্যান্টনার বলেন, ‘বাংলাদেশ এবার আসলেই দারুণ খেলেছে। দল হিসেবে তারা ছিলো আউটস্ট্যান্ডিং। এই সিরিজে (টি-টোয়েন্টি) সত্যিই অনেক লড়াই হয়েছে। এমনকি ওয়ানডে সিরিজেও।’

বাংলাদেশ যে নিউজিল্যান্ডের মত কন্ডিশনে ভালো করতে পারবে, এটা আগে কল্পনা যেতো না। সেই দিন এখন আর নেই বলেই মনে করেন স্যান্টনার।

তিনি বলেন, ‘এমন মনে করা হতো যে, বাংলাদেশ নিউজিল্যান্ডের মাটিতে পেস বাউন্সে চ্যালেঞ্জ জানাতে পারবে না। কিন্তু তাদের এখন খুব ভালোমানের তিনজন পেসার আছে, যারা দারুণ করেছে। বেশ টাইটভাবে শেষ হলো সিরিজটা। আমার মনে হয়, বাংলাদেশ দারুণ খেলেছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *