Saturday, May 18, 2024
ক্রিকেটখেলা

তামিমকে নিয়ে নোংরা রাজনীতি শুরু করেছে বিসিবি

বেশ কিছু দিন আগে তামিমের সাথে ডিপিএলের ম্যাচ চলাকালীন সময় আলোচনায় বসে বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও বিসিবির ক্রিকেট আপারেশন কমিটির চোয়ারম্যান জালাল ইউনুস। সেই আলোচনা করা হয় সংবাদ মাধ্যমের সামনে ড্রেসিংরুমে। যা দেখে সংবাদ মাধ্যম থেকে শুরু করে ইলেকট্রোনিক মিডিয়া, প্রিন্ট মিডিয়াসহ কটেন্ট ক্রিয়েটররা নাজমুল হোসেন শান্ত’র বেশ প্রশংসা করে।

কেননা তখন জানা গিয়েছিল তামিমকে তিন ফরমেটে চায় বিসিবি বা বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এই নিয়ে আন্তর্জাতিক ভাবে স্বীকৃত ক্রিকেট বিষায়ক ওয়েবসাইড ক্রিকইনফো রিপোর্ট করে অবসর ভেঙে ফিরছেন তামিম। কিন্তু এটা ছিল লোক দেখানো ভয়ঙ্কর আইওয়াশ। মিডিয়ার সামনে তামিমের সাথে বৈঠক করা বিসিবির পূর্ব পরিকল্পনার অংশ বলে মনে হতেই পারে সবার।

কেননা তামিম টি-টোয়েন্টি বিশ্বকাপ তো দুরে থাক ওয়ানডে ফরমেটের দলের পরিকল্পনাতেও নাই টিম ম্যানেজমেন্টের। সেই তামিমের সাথে লোক দেখানো আলোচনার কি দরকার ছিল। শুধু মাত্র সমালোচনা এড়াতে এই কাজ করছে কি বিসিবি? এমন প্রশ্ন এখন সবার মনে। কেননা তামিমের সাথে করা আলোচনা কনফিডেন্টসিয়াল বলেছেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

এই আলোচনাটা কি মিডিয়ার সামনে না করে গোপনে করা যেতো না। যেখানে বাংলাদেশে আসা আতিফ আসলামের কনসার্ট দেখতে যেতে পারে জাতীয় দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটাররা। সেই সময় তাদের হাতে আছে। তাহলে কেন সময় নিয়ে গোপনে তামিমের সাথে বৈঠক করতে পারবে না তারা। তাহলে কি তাদের উদ্দেশ্যই ছিল মিডিয়ার সামনে বৈঠক করে বিষয়টাকে অন্য দিকে কনর্ভাট করা।

আরও পড়ুন:
টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের স্কোয়াড ঘোষণা

এতো কিছু আলোচনা করে তামিমকে প্রস্তাব দেয়া হয়েছে টেস্ট ফরমেটে খেলার জন্য। যে টেস্ট ফরমেটে তামিম সব শেষ ম্যাচ খেলেছে ১ বছর ১৫ দিন আগে। এর ৯ মাস আগে খেলেছিলেন আরও একটি টেস্ট ম্যাচ। মানে প্রায় দুই বছরে মাত্র দুইটি টেস্ট খেলেছেন তামিম। ফিটনেসের কারণে খেলছেন না ঘরোয়া ক্রিকেটের ৪ দিনের ম্যাচ গুলো। সেই তামিমকে দেয়া হয়েছে টেস্ট খেলার প্রস্তাব।

অলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

তামিম বর্তমানে টি-টোয়েন্টি এবং ওয়ানডে ফরমেটে রয়েছেন উড়ন্ত ফর্মে। বিপিএলে হয়েছেন সর্বোচ্চ রান স্কোরার। ডিপিএলে রয়েছেন সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটারদের তালিকায় ৩ নম্বরে। সেই তামিমকে দেয়া হয়েছে টেস্ট খেলার প্রস্তাব। তামিম টেস্ট খেলবেন না এইটা ক্রিকইনফো তাদের সেই প্রতিবেদনে বলেছিল। তামিম টি-টোয়েন্টি ফরমেট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন তাদের সেই প্রতিবেদনে এমনটা উঠে এসেছিল।

টেস্ট ক্রিকেট খেলবেন না তামিম ফিটনেস ইস্যু কারণে আর সেই তামিমকে দেয়া হয়েছে টেস্ট খেলার প্রস্তাব। তার মানে কি তামিমের সাথে বৈঠকটা ছিল শুধু মাত্র লোক দেখানো। যাতে করে তামিমকে নোংরা রাজনীতির শিকার বানিয়ে ওয়ানডে বিশ্বকাপ সরে দাঁড়াতে বাধ্য করা ও আবারও আন্তর্জাতিক ক্রিকেটে তামিমকে ফেরানোর জন্য মিডিয়াতে যে আলোচনা চলছে তা যেন চাপা পড়ে বা অন্যদিকে ঘুরে যায় সেইটা নিশ্চত করা।

Share
Share
Share
Share
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *