Saturday, April 27, 2024
ক্রিকেটখেলা

প্রথম টেস্টের প্রথম দিনের খেলা শেষ

আজ থেকে শুরু হয়েছে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম টেস্ট ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল। টস হেরে আগে ব্যাটিং করতে নেমেছে। ব্যাটিংয়ের শুরুতেই বাংলাদেশের বোলারদের বোলিং তোপে পড়েন শ্রীলঙ্কার ব্যাটাররা। ৫৫ রানে হারান ৫ উইকেট। এরপর ব্যাটিং নেমে হাল ধরেন ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস। তারা দুজনে মিলে ২০০ রানের পার্টনারশীপ করে দলকে এগিয়ে নিয়ে যায়।

এরপর দুজনেই তুলে নেন শতক। দুজনেই ১০২ রান করে নাহিদ রানার বলে আউট হন। এরপর আর কোনো ব্যাটিং দাড়াতে পারেনি। শেষ পর্যন্ত নিজেদের প্রথম ইনিংসে ২৯০ রানে অল-আউট হয় শ্রীলঙ্কা। বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট নেন নাহিদ রানা ও খালেদ। ১টি করে উইকেট নেন তাইজুল ও শরিফুল।

আরও পড়ুন:
মেসিকে ছাড়া খেলার অভ্যাস করতে চায় আর্জেন্টিনা
আইপিএল শিরোপা জিতবে যে দল আগাম জানিয়ে দিলেন ডি ভিলিয়ার্স ও ব্রেট লি
খেলে আর লাভ কি কম্পিউটারই বলে দিচ্ছে কে হবে আইপিএল চ্যাম্পিয়ন

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ১১ রান। তাইজুল ০ রানে ও জয় ৯ রানে দিন শেষ করেছেন। ৯ রান করে আউট হয়েছেন জাকির। ৫ রান করে আউট শান্ত ও মুমিনুল।

প্রথম টেস্টে বাংলাদেশ একাদশ: মাহমুদুল হাসান, জাকির হাসান, নাজমুল হোসেন, মুমিনুল হক, শাহাদাত হোসেন, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, শরীফুল ইসলাম, নাহিদ রানা।

অলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে, নিশান ফার্নান্ডো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, দিনেশ চান্ডিমাল, ধনাঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, প্রভাত জয়সুরিয়া, বিশ্ব ফার্নান্ডো, কাসুন রাজিতা, লাহিরু কুমারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *