Saturday, April 20, 2024
ক্রিকেটখেলা

সর্বোচ্চ রেটিং নিয়ে এগিয়ে নাজমুল হোসেন শান্ত

গতকাল শেষ হয়েছে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। টস জিতে আগে ব্যাটিং করা সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কার অধিনায়ক কুসল মেন্ডিস। নির্ধারীত ৫০ ওভার ব্যাট করার আগেই অল-আউট হয় শ্রীলঙ্কা। ৪৮.৫ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে ২৫৫ রান করে শ্রীলঙ্কা।

জবাবে ব্যাট করতে শুরতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। হারাই দুই ওপেনার সৌম্য সরকার ও লিটন দাসের উইকেট। গল্ডেন ডাক মারেন লিটন আর সৌম্য করেন ৩ রান। চাপে পড়ে বাংলাদেশ।

চলুন দেখে নেয়াযাক প্রথম ওয়ানডে ম্যাচে সর্বোচ্চ রেটিং পেল কোন পাঁচ ব্যাটার:

১। সর্বোচ্চ রেটিং পেয়েছেন নাজমুল হোসেন শান্ত। ১০ এ ১০ পেয়েছেন তিনি। এই ম্যাচে তার ব্যাটিং ও দারুন অধিনায়কত্বে জয় পায় বাংলাদেশ। ১২৯ বলে অপরাজিত ১২২ রান করেন। ১৩টি চার ও দুইটি ছক্কা আসে তার ব্যাট থেকে।

২। আমাদের তালিকার দুই নম্বর ক্রিকেটার হচ্ছেন মুশফিকুর রহিম। নাজমুল হোসেন শান্তর সাথে জুটি গড়ে দলকে জয়ে বন্দরে নিয়ে যান তিনি। উইকেটের পেছনেই ছিলেন দুর্দান্ত। ৯ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন তিনি। ৮৪ বলে ৭৩ রান করেন তিনি। ৮টি চার আসে তার ব্যাট থেকে।

৩। তিন নম্বরে সাইলেন্ট কিলার মাহমুদউল্লাহ রিয়াদ। যখন বাংলাদেশ চাপে পড়ে তখন ত্রাতা হয়ে আসেন তিনি। বাংলাদেশকে করেন চাপ মুক্ত। মাহমুদউল্লাহর ব্যাটে উল্টো আক্রমনে আসে বাংলাদেশ। ৩৭ বলে ৩৭ রান করেন তিনি। ৮ রেটিং পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছেন তিনি।

৪। তালিকার চার নম্বরে আছেন তানজিম হাসান সাকিব। তার দুর্দান্ত বোলিংয়ে ম্যাচে ফিরে বাংলাদেশ। কেননা ভয়ংকর হয়ে উঠেছিল শ্রীলঙ্কার টপ অর্ডার ব্যাটাররা। পর তিন উইকেট তুলে নিয়ে শ্রীলঙ্কার গলা চেপে ধরে বাংলাদেশ। ৮.৪ ওভার বল করে ৪৪ রান দিয়ে ৫.০৭ ইকোনোমি রেটে ৩ উইকেট নেন তিনি। তার রেটিং পয়েন্ট ৭।

৫। তালিকার শেষে আছেন শরিফুল ইসলাম। শুরু থেকে দারুন বল করতে থাকে এই পেসার। ৯.৫ ওভার বল করে ৫.১৮ ইকোনোমি রেটে বল করে ৫১ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন তিনি। তার রেটিং পয়েন্ট ৬।

বি:দ্র: এই রেটিংটা আমরা নিজেরাই দিয়ে থাকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *