Sunday, February 25, 2024
ক্রিকেটখেলা

সুপার সিক্সে বাংলাদেশ দুই ম্যাচ জিতলেও নিশ্চিত না সেমি ফাইনাল

চলতি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ অনুষ্টিত হচ্ছে দক্ষিণ আফ্রিকাতে। এই বিশ্বকাপে নতুন ফরমেট চালু করেছে আইসিসি। ইতিমধ্যে শেষ হয়েছে গ্রুপ পর্বের খেলা। এবার শুরু হবে সুপার সিক্সের খেলা। কিন্তু এবার ভিন্নতা হলো ছয় দল নয় খেলবে ১২ দল। থাকবে গ্রুপিং সিস্টেম। পয়েন্টের হিসাবও থাকবে সুপার সিক্সে। যার ফলে একটু বিপদে আছে বাংলাদেশ।

প্রথম ম্যাচে ভারতের কাছে হেরে ৪ পয়েন্ট নিয়ে সুপার সিক্সে উঠেছে বাংলাদেশ। তাইতো ব্যাকফুটে থেকে সুপার সিক্স শুরু করবে টাইগার যুবারা। ইতিমধ্যে চলতি টুর্নামেন্ট থেকে বাদ পড়েছে চার দল। নিশ্চিত হয়েছে সুপার সিক্সের ১২ দল। নিয়ম অনুযায়ী প্রতিটি গ্রুপ থেকে তিনটি দল খেলবে সুপার সিক্স।

‘এ’ ও ‘ডি’ গ্রুপের দলগুলো থাকবে একটি গ্রুপে এবং গ্রুপে থাকবে ‘বি’ ও ‘সি’ গ্রুপের দলগুলো দল গুলো থাকবে এক গ্রুপে। নিয়ম অনুযায়ী এই দুই গ্রুপের শীর্ষ দুটি করে দল পাবে সেমি-ফাইনাল খেলার সুযোগ।

আরও পড়ুন:
তবে কি বিসিবি সভাপতি হচ্ছেন মাশরাফি

তবে অবাক করার বিষয় হলো সুপার সিক্সের এক গ্রুপে ছয় দল থাকলেও ম্যাচ খেলবে দুইটি দলের সাথে। অন্য গ্রুপের দুই দলের সাথে ম্যাচ খেলবে দল গুলো। ‘এ’ গ্রুপ থেকে দ্বিতীয় নম্বরে থাকা বাংলাদেশের প্রতিপক্ষ ‘ডি’ গ্রুপের ১ম ও ৩য় দল।

নিয়ম অনুযায়ী বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল ও শক্তিশালী পাকিস্তান। চলতি মাসের ৩১ তারিখ নেপালের বিপক্ষে সুপার সিক্সের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। আর ফেব্রুয়ারির ৩ তারিখে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে টাইগার যুবারা। এই তথ্য জানিয়েছে টিম ম্যানেজার সানোয়ার হোসেন।

allnewsbd24 Google News ChanneIআলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

তবে আছে শঙ্কা। সুপার সিক্সের দুই ম্যাচ জিতলেও বাংলাদেশের সেমি ফাইনাল নিশ্চিত হওয়ার সুযোগ নাই। তাকিয়ে থাকতে হবে অন্য দলের দিকে। লক্ষ্য রাখতে হবে রান রেটের দিকে। ভারতের কাছে প্রথম ম্যাচ হারার ফলে ব্যাকফুটে আছে বাংলাদেশ। সুপার সিক্স শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল খেলবে সেমি ফাইনাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *