Saturday, April 20, 2024
ক্রিকেটখেলা

র‍্যাংকিংয়ে চমক দেখালেন শরিফুল ও তাসকিন

সদ্য শেষ হয়েছে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। শ্রীলঙ্কার তিন ফরমেটের কোনো সিরিজেই নেই সাকিব। যার প্রভাব পড়েছে তার র‍্যাংকিংয়ে। তবে সাকিব ছাড়াই দারুন খেলেছে বাংলাদেশের টাইগাররা। যেখানে ব্যাটারদের পাশাপাশি দুর্দান্ত ছিল বাংলাদেশের বোলাররা।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দুর্দান্ত বল করেছেন বাংলাদেশের পেসার শরিফুল ইসলাম। তিন ম্যাচে ৫ উইকেট নিয়েছেন এই পেসার। আর এতেই সাকিবকে পেছনে ফেলে আইসিসির ওয়ানডে র‍্যাংকিংয়ে বাংলাদেশের এক নম্বর বোলার হয়ে গেছেন শরিফুল।

সদ্য শেষ হওয়া সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করায় ১১ ধাপ এগিয়ে ২৪ নম্বরে উঠে এসেছেন এই পেসার। অন্যদিকে না খেলে পয়েন্ট হারিয়ে সাকিব ৭ ধাপ পিছিয়ে নেমে গেছেন ৩১ নম্বরে। শরিফুল ইসলাম ও সাকিবের বাংলাদেশের মধ্যে তিনে আছেন আরেক অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। বড় লাফ দিয়ে ১২ ধাপ এগিয়ে ৩২ নম্বরে উঠে এসেছেন তিনি। সদ্য শেষ হওয়া সিরিজে ওভারপ্রতি মাত্র ৪.৩০ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন তিনি।

আরও পড়ুন:
তামিমের চাঞ্চল্যকর ফোন রেকর্ড ফাঁস
ফোন রেকর্ড ফাঁস নিয়ে মুখ খুললেন তামিম
খেলে আর লাভ কি কম্পিউটারই বলে দিচ্ছে কে হবে আইপিএল চ্যাম্পিয়ন

তবে বড় লাফটা দিয়েছেন বাংলাদেশের স্পিড স্টার তাসকিন আহমেদ। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে ৮ উইকেট নিয়েছেন তিনি। এগিয়েছেন ২৭ ধাপ। উঠে এসেছেন ৪২ নম্বরে। ৫ ধাপ এগিয়েছেন বাংলাদেশের কাটার মাস্টার ফিজ। উঠে এসেছেন ৪৪ নম্বরে। বোলারদের শীর্ষ ১০০-তে বাংলাদেশের আর কেউ নেই।

অলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

বোলারদের পাশাপাশি ব্যাটারাও উন্নতি করেছে আইসিসি ওয়ানডে র‍্যাংকিংয়ে। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে ১৩৫ গড়ে ১৩৫ রান করে ৬ ধাপ এগিয়ে উঠে এসেছেন ২৬ নম্বরে। বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত এক সেঞ্চুরিতে ১৭৭ রান করে ১০ ধাপ এগিয়ে উঠে এসেছেন ৩৯ নম্বরে। তারপর ১২ ধাপ এগিয়েছেন তরুন ব্যাটার তাওহীদ হৃদয়। উঠে এসেছেন ৭৬ নম্বরে। তবে বাজে ফর্মের কারণে দল থেকে বাদ পড়া লিটন দাস পিছিয়েছেন ৫ ধাপ। নেমে গেছেন ৬০ নম্বরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *