Tuesday, February 27, 2024
ক্রিকেটখেলা

আইসিসি থেকে দু:সংবাদ পেল সাকিব

সদ্য শেষ হয়েছে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ১-১ সমতায় শেষ হয় সিরিজ। সদ্য শেষ হওয়া সিরিজে বল হাতে দুর্দান্ত ছিলেন বাংরাদেশের পেসার শরিফুল ইসলাম। তিন ম্যাচে ৬ উইকেট শিকার করেন এই পেসার। হয়েছেন সিরিজ সেরা ক্রিকেটার।

শুধু সিরিজ সেরা নয় এবার শরিফুলের দুর্দান্ত বোলিংয়ে স্বীকৃতি আইসিসি। আইসিসির বোলিং র‍্যাঙ্কিংয়েও উন্নতি হয়েছে তার। আইসিসির সর্বশেষ প্রকাশিত টি-টোয়েন্টির বোলারদের র‍্যাঙ্কিংয়ে ৩২ ধাপ এগিয়ে ৫৫ নম্বরে উঠে এসেছেন তিনি।

আরও পড়ুন:
১৯৩২ সালের লজ্জার রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়লো দক্ষিণ আফ্রিকা
পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া: শেষ টেস্টের প্রথম দিনের খেলা শেষ
বিসিবির তদন্ত কমিটি ডাক দিয়েছে তামিমকে

র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে মোস্তাফিজুর রহমানেরও। সিরিজের ৩ ম্যাচে ২ উইকেট পেয়েছেন তিনি। পাঁচ ধাপ এগিয়ে ২২ নম্বরে উঠে এসেছেন মোস্তাফিজুর রহমান। বাংলাদেশি বোলারদের মধ্যে তিনিই এখন শীর্ষে।

তবে আগের সপ্তাহে বাংলাদেশের বোলারদের মধ্যে শীর্ষে ছিলেন সাকিব। নির্বাচন ও ইনজুরির কারণে নিউজিল্যান্ড সফরে না থাকায় ছয় ধাপ পিছিয়ে ২৮ নম্বরে এখন সাকিব। শেখ মেহেদী হাসান ২৯, তাসকিন আহমেদ ৩৩, নাসুম আহেমদ ৩৫ আর হাসান মাহমুদ আছেন ৪৩ নম্বরে অবস্থান করছেন।

ব্যাটার র‍্যাঙ্কিংয়ে উন্নতি করেছে নাজমুল হোসেন শান্ত। তিনি এখন আছেন ৩২ নম্বরে। দুই ধাপ পিছিয়েছে লিটন দাস। তার অবস্থান ২৩ নম্বরে যা বাংলাদেশীদের মধ্যে শীর্ষ অবস্থান। তিন ধাপ পিছিয়ে ৬৬ তে আফিফ, ৬ ধাপ পিছিয়ে ৭০ তম অবস্থানে আছেন সাকিব।

২০২২ সালের মার্চের পর প্রথমবার টেস্ট ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে শীর্ষ দশে ডুকে গেছেন ভারতের তারকা ব্যাটার বিরাট কোহলি। সেঞ্চুরিয়ন টেস্টে দুই ইনিংসে ৩৮ ও ৭৬ রান করা এই ব্যাটার এখন আছেন ৯ নম্বরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *