Tuesday, April 30, 2024
ক্রিকেটখেলা

হাসানের অগ্নিঝরা বোলিংয়ে আশার আলো দেখছে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে বাংলাদেশের ব্যাটারদের পারফরমেন্স যা ইচ্ছে তাই। তবে বোলাররা তাদের কাজটা ঠিকি করে যাচ্ছেন। দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কাকে নেকানি চোবানি খাওয়াচ্ছে বাংলাদেশের বোলাররা। আর এতেই আশার আলো দেখছে বাংলাদেশ। তৃতীয় দিনে বাংলাদেশকে ১৭৮ রানে অল-আউট করে ব্যাটিং নামে শ্রীলঙ্কা। তৃতীয় দিন শেষে ৬ উইকেটে ১০২ রান করে দিন শেষ করেছে শ্রীলঙ্কা। তারপরও ৪৫৫ রানের লিড নিয়ে ফেলেছে শ্রীলঙ্কা।

নিজের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের বোলিং তোপের মুখে পড়ে শ্রীলঙ্কার ব্যাটাররা। দ্বিতীয় ইনিংসের দ্বিতীয় ওভারেই ওপেনার দিমুথ করুণারত্নেকে ফেরান হাসান মাহমুদ। পরের ওভারে কুশল মেন্ডিসকে ফিরিয়ে দেন দিয়ে দ্বিতীয় আঘাত করে খালেদ। ফলে ১৫ রানে ২ উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা। দুজনই হয়েছেন বোল্ড। ৪ রান করেন করুণারত্নে। কুশল করেন ২ রানের।

আরও পড়ুন:
সাকিবকে পেছনো ফেলে নতুন রেকর্ড গড়লেন মুস্তাফিজ
মুস্তাফিজকে নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন চেন্নাইয়ের ব্যাটিং কোচ মাইক হাসি
ম্যাচ হেরে মুস্তাফিজের বল নিয়ে যা বললেন অধিনায়ক রুতুরাজ

তবে শুরুর ধাক্কা কাটায় নিশান মাদুশকা এবং অ্যাঞ্জেলো ম্যাথিউস। তবে জুটিটা বেশি বড় হতে দেয়নি হাসান মাহমুদ। ৩৪ রান করা মাদুশকাকে দলের ৬০ রানের মাথায় আউট করেছেন তিনি। এরপর তুলে নেন দীনেশ চান্দিমালের উইকেট। ৯ রান করেন তিনি।

অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভাকেও ফিরিয়েছেন হাসান। ৭৮ রানে ৫ উইকেট হারায় শ্রীলঙ্কা। ফর্মে থাকা কামিন্দু মেন্ডিসকে ফিরিয়েছেন খালেদ। দিনের বাকিটা সময় প্রবাথ জয়সুরিয়াকে সাথে নিয়ে কাটিয়ে দিয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। ৬ উইকেট হারিয়ে ১০২ রান তুলেছে লঙ্কানরা।

অলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

৩৯ রান করে অপরাজিত আছেন ম্যাথিউস। ৩ রান করে অপরাজিত আছেন প্রবাথ। বাংলাদেশের হয়ে ৪ উইকেট নেন হাসান মাহমুদ। ২ উইকেট শিকার করেন খালেদ আহমেদ।

Share
Share
Share
Share
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *