Saturday, April 20, 2024
ক্রিকেটখেলা

ফিরে আসছেন মুস্তাফিজ

চলতি আইপিএলে বাংলাদেশের হয়ে একমাত্র সযোগ পেয়েছে কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। এবারের আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন ফিজ। ইতিমধ্যে দুই ম্যাচ খেলে ফেলেছেন। করেছেন দুর্দান্ত পারফরমেন্স। প্রথম ম্যাচ বেঙ্গালুরুর বিপক্ষে ২৯ রান খরচ করে ৪ উইকেট। নিজেদের দ্বিতীয় ম্যাচে গুজরাট টাইটানসের বিপক্ষে ৪ ওভার বল করে ৩০ রান দিয়ে নেন ২ উইকেট। এখন বর্তমানে পার্পল ক্যাপ তার দখলে।

স্বপ্নের মত শুরু করেছেন আইপিএল। তবে মুস্তাফিজের আইপিএলে খেলায় তৈরি হয়েছে নতুন শঙ্কা। কেননা সামনে আছে জিম্বাবুয়ে সিরিজ। যেখানে মুস্তাফিজ খেলাতে চায় বিসিবি। কেননা বিসিবির কাছে মনে হয় মনে হচ্ছে জিম্বাবুয়ে অস্ট্রেলিয়ার থেকেও শক্তিশালী দল। তাইতো জিম্বাবুয়ের বিপক্ষে ফিজ খেলাতে উঠে পড়ে লেগেছে বিসিবি।

আরও পড়ুন:
হাথুরুকে নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন সহকারী কোচ নিক পোথাস
পার্পল ক্যাপ নিয়ে নিজের অনুভূতি প্রকাশ করলেন মুস্তাফিজ
লিটনকে নিয়ে অবিশ্বাস্য ভাবে যা বললেন নিক পোথাস

তবে এখানে জিম্বাবুয়ে সিরিজ শুরু হবে ৩ মে শেষ হবে ১২ মে ৫ম টি-টোয়েন্টির মধ্য দিয়ে। আর মুস্তাফিজের এনওসি দেয়া আছে ১১ মে পর্যন্ত। যেখানে ১০ মে গুজরাট টাইটানসের বিপক্ষে মাঠে নামবে ফিজ। যদি তার পারফরমেন্স এই রকম থাকে তাহলে সেই ম্যাচ তার খেলার কথা। তাহলে ১০ মে ম্যাচ খেলে ১১ মে বাংলাদেশের ১২ তারিখ জিম্বাবুয়ের বিপক্ষে খেলবে ফিজ। এতে লাভ কি।

এর চেয়েতো ভালো মুস্তাফিজ আইপিএল খেলুক। কিন্তু বিসিবির চিন্তু অন্যরকম। তাইতো আরও ছোট হতে পারে মুস্তাফিজের আইপিএল। তবে ১০ মে গুজরাট টাইটানসের বিপক্ষে ম্যাচের পর মুস্তাফিজদের গ্রুপ পর্বে শুধু দুটি ম্যাচ থাকবে। এতে করে চেন্নাই সুপার কিংস বিসিবির কাছে অনুরোধ করতে পারে। আর বিসিবি সেই অুনরোধ মানলে বড় হতে পারে ফিজের আইপিএল।

অলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

এবারের আইপিএলে বাংলাদেশি মুদ্রায় প্রায় আড়াই কোটি টাকা দিয়ে নিলাম থেকে কিনে নেয় ফিজ। আর এই আড়াই কোটি টাকার ২০% পাবে বিসিবি। যদি সব গুলো ম্যাচে অ্যাভেলেবল থাকেন তিনি। তবে যদি বিসিবি তার আগে ডেকে নেয় তাহলে কমতে পারে এই অংক। মুস্তাফিজ যদি সব ম্যাচে অ্যাভেলেবল থাকেন তাহলে আড়াই কোটি টাকার ২০% পাবে বিসিবি। অর্থ্যাৎ বাংলাদেশী টাকায় যা ৫০ লক্ষ্য টাকা।

Share
Share
Share
Share
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *