Monday, February 26, 2024
খেলাফুটবল

প্রবল প্রতিদ্বন্দ্বীরাও ভোট দিয়েছেন মেসিকে

নিজের সেরা সময় পার করছেন সর্বকালের সেরা ফুটবলার লিওনেল মেসি। দিনে নিয়ে যাচ্ছেন এক এমন পর্যায়ে যেখানে যাওয়ার হয়তো কারো পক্ষে সম্ভব না। এবার নিজের ক্যারিয়ারে যোগ করলেন আরও একটি অর্জন। জিতে নিলেন ফিফা বর্ষ সেরা ফুটবলারের পুরুস্কার। টানা দ্বিতীয় এবং রেকর্ড তৃতীয়বার ফিফা দ্য বেস্ট পুরস্কার পেলেন তিনি। মোট ৮ বার ফিফার বর্ষসেরার পুরস্কার নিজের করে নিলেন তিনি।

তবে অনুষ্টানে ছিলেন না তিনি।র বদলে পুরুস্কার গ্রহন করেন থিয়েরি অঁরি। তবে সবচেয়ে অশ্চর্যের বিষয় হলো মেসি নিজেই হয়ত বিশ্বাস করতে পারেননি এমন কিছু হতে চলেছে। এর আগে উয়েফা বর্ষসেরার ক্ষেত্রে মনোনয়ন পেলেও তাতে উপস্থিত ছিলেন না সর্বকালের সেরা ফুটবলার লিওনেল মেসি। সেবার সেরার পুরস্কার পেয়েছিলেন আর্লিং হালান্ড। এবারও উপস্থিত ছিলেন না তিনি। কেননা এবারও ফিফার সেরার মঞ্চে ম্যানচেস্টার সিটির আর্লিং হালান্ড ছিলেন ফেবারিট।

তবে চমক যে তখনো বাকি ছিল এইটা কার জানা ছিল। সবচেয়ে বেশি সংখ্যকবার শীর্ষে থাকার সুবাদে মেসির হাতেই উঠেছে ফিফা বর্ষ সেরা পুরুস্কার। সমান ৪৮ পয়েন্ট করে পান মেসি ও আর্লিং হালান্ড। তবে মেসি সর্বোচ্চ ১০৭ বার ৫ পয়েন্টের ভোট পেয়েছেন। আর ৬৪ বার পেয়েছেন আর্লিং হালান্ড। আর এখানেই পুরুস্কার চলে যায় সর্বকালের সেরা ফুটবলার লিওনেল মেসির হাতে।

আরও পড়ুন: ২৪ বছরের পুরাতন রেকর্ড ভেঙে চুরমার, এক ইনিংসেই ৪০৪ রান

তবে সবাইকে চমকে দিয়ে অধিনায়ক হিসেবে সেরার ভোট দিতে গিয়ে নিজেকেই ভোট দেননি আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি। সেরা তিনের ভোটে সাবেক সতীর্থ কিলিয়ান এমবাপেকেও বেছে নেননি তিনি। তার ভোট গিয়েছে আর্লিং হালান্ড এর বাক্সে। সেরার ভোটে মেসির সেরা তিন ছিলেন আর্লিং হালান্ড, কিলিয়ান এমবাপে ও আর্জেন্টাইন তরুন সুপার স্টার হুলিয়ান আলভারেজ।

ফিফা বর্ষ সেরার অনুষ্টানে উপস্থিত ছিলেন তিনি। ইন্টার মায়ামির দলীয় ট্রেনিংয়ে ব্যাস্ত সময় পার করছেন তিনি। তমে মনে হয় মেসি নিজেই কিঞ্চিৎ অপ্রস্তুত ছিলেন। তার প্রমাণ যেন এটি। আর্জেন্টিনার সংবাদমাধ্যমে টিওয়াইসি স্পোর্টস অবশ্য জানিয়েছে, মেসির ইন্টার মায়ামির হয়ে কোনো অনুশীলন মিস করতে চাননি। লন্ডনে গেলে মায়ামির হয়ে ৪টি অনুশীলন সেশন মিস করতেন মেসি। প্রাক-মৌসুমে মায়ামির হয়ে মাঠে নামার আগে মেসি এমন কিছু করতে চাননি।

allnewsbd24 Google News ChanneIআলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি নিজের প্রথম ভোট দিয়েছেন মেসিকে। এরপর আলভারেজ এবং এমবাপেকে। ব্রাজিলের কোচ ফার্নান্দো দিনিজও ভোট দিয়েছেন মেসিকেই। তার ভোট গিয়েছে লিওনেল মেসি, কেভিন ডি ব্রুইনা এবং আর্লিং হালান্ড।

মেসিকে ভোট দিয়েছেন যারা:

রিয়াল মাদ্রিদের ভোট পেয়েছেন মেসি। ব্রাজিলের কোচের ভোট পেয়েছেন। ক্রোয়েশিয়ার অধিনায়ক লুকা মদ্রিচ, ইংল্যান্ডের হ্যারি কেন, ফ্রান্সের কিলিয়ান এমবাপে, নেদারল্যান্ডসের অধিনায়ক ভার্জিল ভ্যান ডাইক, উরুগুয়ে অধিনায়ক ফেডে ভালভার্দ ও উরুগুয়ে কোচ মার্সেলো ভোট দিয়েছেন মেসিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *