Saturday, May 18, 2024
খেলা

২ পরিবর্তন, ৬ নতুন মুখ নিয়ে বাংলদেশের টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা

দীর্ঘ অপেক্ষার পর গতকাল মঙ্গলবার টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। বাংলাদেশের দল ঘোষণার পর সাইফউদ্দিন বাদ ও অফ ফর্মে থাকা লিটন দাসকে দলে রাখায় সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু ক্রিকেট বোদ্ধারা করছেন আলোচনা সমালোচনা।

বাংলাদেশের ঘোষিত দল থেকে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের দলের মধ্যে ব্যাপক পার্থক্য। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন ৬ জন ক্রিকেটার। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পেয়েছিলেন মোসাদ্দেক, নাসুম আহমেদ, এবাদত হোসেন, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ। তাদেরকে বাদ দেয়া হয়েছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে।

এখানে মোসাদ্দেক, নুরুল হাসান সোহান ও ইয়াসির আলী বাদ পড়েছেন বাজে ফর্মের কারণে। অন্য দিকে নাসুম বাদ পড়েছেন ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের পর নানা ইস্যু নিয়ে আলোচনায় থাকাতে। এবাদত আছেন ইনজুরিতে। তবে মিরাজকে দলে রাখার কথা বলে বাদ দেয়া হয়েছে। তার প্রতিভার যোগ্য মুল্যায়ন করেনি বিসিবি।

তবে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ দল থেকে বাদ পড়লেও আসন্ন বিশ্বকাপের দলে জায়গা করে নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও শেখ মাহাদী। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে নানা নাঠকীয়তার পর দলে সুযোগ পান। তারপর কি হয়েছে সবার জানা। আর এবার জায়গা করে নিলেন ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও। আবার অন্য দিকে দারুন ফর্মে থাকার পরও ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছিলেন শেখ মাহাদী। আবারও নিজের পারফরমেন্স দিয়ে জায়গা তৈরি করে নিয়েছেন তিনি।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে ছিলেন না কিন্তু ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা করে নিয়েছেন এমন ক্রিকেটারের সংখ্যা ৬ জন। তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, রিশাদ হোসেন, তানজিম হাসান সাকিব, জাকের আলী অনিক ও তানভির ইসলাম এই জন ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন মুখ।

আলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

বাংলাদেশের বিশ্বকাপ দল-

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, তানভির ইসলাম, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন, শেখ মেহেদী, তানজিম হাসান সাকিব ও তাসকিন আহমেদ (সহ অধিনায়ক)।

রিজার্ভ ক্রিকেটার-

আফিফ হোসেন, হাসান মাহমুদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *