Friday, April 26, 2024
আপডেটক্রিকেটখেলা

ওয়ানডে ব্যাটিং র‌্যাংকিংয়ে নতুন রেকর্ড গড়লো ফারজানা হক

সদ্য শেষ হওয়া দক্ষিণ আফ্রিকা বনাম বাংলাদেশের মধ্যকার ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ জয় দিয়ে শুরু করেছিল বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল। তবে সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি বাংলাদেশের নারী ক্রিকেটাররা। পর দুই ম্যাচ হেরে সিরিজ হাত ছাড়া করে বাংলাদেশ।

তবে এই সিরিজে আলাদা করে সবার নজর কেড়েছে বাংলাদেশের ব্যাটার ফারজানা। দ্বিতীয় ওয়ানডে বাংলাদেশ জয় পায়নি ঠিকই কিন্তু সেই ম্যাচেই ১০২ রানের চোখ ধাঁধানো এক ইনিংস খেলেন ফারজানা হক।

আরও পড়ুন: বক্সিং ডে টেস্ট: ব্যাটিং বিপর্যয়ে ভারত, দেখেনিন সর্বশেষ স্কোর

দল হারলেও দ্বিতীয় ওয়ানডেতে দুর্দান্ত শতকের ফলে বড় এক অর্জনে নাম লিখিয়েছেন বাংলাদেশ নারী দলের ব্যাটার ফারজানা হক। আজ (মঙ্গলবার) সদ্য প্রকাশিত আইসিসি র‌্যাংকিংয়ে দুই ধাপ এগিয়ে ১৩ নম্বরে উঠে এসেছেন এই বাংলাদেশী ব্যাটার।

এটিই ওয়ানডে ফরমেটে ক্যারিয়ারসেরা ব্যাটিং র‌্যাংকিং ফারজানা হকের। নারীদের ক্রিকেটে আইসিসি র‌্যাংকিংয়ে বাংলাদেশের ব্যাটারদের মধ্যে এটিই সর্বোচ্চ অবস্থান। তিনি ছাড়া অন্য কেউ সেরা বিশেও উঠতে পারেননি কখনো।

অপর দিকে বোলিং র‌্যাংকিংয়ে চমক দেখিয়েছে বাংলাদেশের লেগ স্পিনার রাবেয়া খাতুন। সদ্য শেষ হওয়া সিরিজ শেষে চার ধাপ এগিয়ে ৫২ নম্বরে উঠে এসেছেন তিনি। অলরাউন্ডার রিতু মনি এগিয়েছেন দুই বিভাগেই। ব্যাটিংয়ে আট ধাপ এগিয়ে উঠেছেন ৬৮তম আর বোলিংয়ে চার ধাপ এগিয়ে তিনি উঠেছেন ৯০ নম্বরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *