Friday, April 26, 2024
আপডেটক্রিকেটখেলা

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা: প্রথম টেস্টের প্রথম দিনের খেলা শেষ

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা: আজ থেকে শুরু হয়েছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যকার প্রথম টেস্ট ম্যাচ। বক্সিং ডে টেস্টের প্রথম দিনেই বৃষ্টি বাধা। বৃষ্টি শেষে ভোজা আউট ফিল্টের কারণে ম্যাচ শুরু হতে কিছুটা দেরি হয়েছে।

চলমান টেস্ট সিরিজের দক্ষিন আফ্রিকা বনাম ভারতের মধ্যকার এটা প্রথম টেস্ট। সেঞ্চুরিয়নে বক্সিং ডে টেস্টে রোহিত শর্মার বিপক্ষে টস জিতে দক্ষিণ আফ্রিকা অধিনায়ক টেম্বা বাভুম আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। ভারতের অধিনায়ক রোহিত শর্মাকে আগে ব্যাট করার আমন্ত্রণ জানান তিনি।

বক্সিং ডে টেস্টের প্রথম ম্যাচ দিয়ে বিশ্বকাপের পর আবারও মাঠে ফিরলো রোহিত শর্মা ও বিরাট কোহলিরা। ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার হারার পর তারা আর মাঠে নামেনি। তবে মাঠে নামার ভারতের অধিনায়ক জানান বিশ্বকাপ হারের দুঃসহ স্মৃতি ভুলতে পারছেন না তিনি।

আরও পড়ুন: ওয়ানডে ব্যাটিং র‌্যাংকিংয়ে নতুন রেকর্ড গড়লো ফারজানা হক

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের একাদশে চমক। জায়গা হরিয়েছে রবিন্দ্র জাদেজা। তার পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। দক্ষিণ আফ্রিকা একাদশে নেই কেশভ মাহারাজ এবং লুঙ্গি এনগিদি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথম দিন শেষে ভারতের সংগ্রহ ৫৯ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২০৮ রান। ব্যাটিংয়ে আছেন লোকেশ রাহুল ৭০ রানে ও মোহাম্মদ সিরাজ ব্যাট করছেন ০ রানে। জসপ্রিত বুমরাহ করেন ১ রান। শার্দুল ঠাকুর করেন ২৫ রান। রবিচন্দ্রন অশ্বিন করেন ৮ রানে। কোহলি করেন ৩৮ রান শ্রেয়াস আইয়ার করছেন ৩১ রান। ১৭ রান করে আউট হন জসস্বি জয়সওয়াল। ৫ রান করেন রোহিত শার্মা। শুভমান গিল করেন ২ রান।

আরও পড়ুন: ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে সাকিবের খারাপ খেলার আসল রহস্য ফাঁস

দক্ষিণ আফ্রিকা একাদশ

ডিন এলগার, এইডেন মার্করাম, টনি ডি জর্জি, টেম্বা বাভুমা (অধিনায়ক), কিগান পিটারসেন, ডেভিড বেডিংহ্যাম, কাইল ভেরেনে (উইকেটরক্ষক), মার্কো জানসেন, জেরার্ল্ড কোয়েৎজি, কাগিসো রাবাদা এবং নান্দ্রে বার্গার।
ভারত একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), জসস্বি জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, স্রেয়াশ আয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, প্রাসিদ কৃষ্ণা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *