Saturday, April 27, 2024
ক্রিকেটখেলা

ভারতের বোলিং তোপে ব্যাটিং বিপর্যয়ে দক্ষিণ আফ্রিকা

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ: সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ কাছে ৩২ রান ও ইনিংস ব্যবধানে হারের লজ্জা পেয়েছে ভারত। তাই দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচে সিরিজে সমতা ফোরানোর লক্ষ্য নিয়ে মাঠে নেমেছে ভারত। আর সিরিজ জয়ের মিশনে মাঠে নেমেছে স্বাগতিকরা।

সিরিজের শেষ টেস্ট ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আফ্রিকার হয়ে টস করতে আসা ডিন এলগার। আজ বুধবার কেপটাউনে দক্ষিণ আফ্রিকার নিয়মিত অধিনায়ক টেম্বা বাভুমার পরিবর্তে টস করতে নামেন এলগার। এটি তার টেস্ট ক্যারিয়ারের শেষ ম্যাচ। বিদায়ী টেস্ট টসভাগ্য সহায় হয়েছে এলগারের।

আরও পড়ুন:
কোহলি ও রোহিতকে নিয়ে বিশেষ বৈঠক নির্বাচকদের
পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া: শেষ টেস্টের প্রথম দিনের খেলা শেষ
পাকিস্তান সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করলো নিউজিল্যান্ড

তবে ব্যাটিংয়ে নেমে শুরুতেই সিরাজের বোলিং তোপের মুখে পড়েছে দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা। এইডেন মার্করাম ২, ডিন এলগার ৪ ও টনি ডি জর্জি ২ রান করে সিরাজের শিকার হন তারা। ত্রিসতান স্টাবসকে ৩ রানে সাজ ঘরের পথ ধরান জাসপ্রিত বুমরাহ।

এই রিপোর্ট লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ১০.৫ ওভারে ৪ উইকেটে ২৩ রান। ডেভিড বেডিংহাম ৮ রান ও কাইল ভেরিনে ০ রানে ব্যাটিং করছেন।

দক্ষিণ আফ্রিকা একাদশ

ডিন এলগার (অধিনায়ক), ডেভিড বেডিংহাম, টনি ডি জর্জি, এইডেন মার্করাম, ত্রিসতান স্টাবস, কাইল ভেরিনে, কাগিসো রাবাদা, মার্কো জানসেন, কেশভ মহারাজ, নান্দ্রে বার্জার, লুঙ্গি এনগিদি।

ভারত একাদশ

যশস্বী জয়সোয়াল, রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), রবিন্দ্র জাদেজা, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, প্রসিধ কৃষ্ণা ও মুকেশ কুমার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *