Saturday, April 27, 2024
ক্রিকেটখেলা

অবিশ্বাস্য ভাবে শেষ হলো বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ১ম টেস্ট ম্যাচ

বাংলাদেশের বনাম শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হয় দুই দল। টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ২৮০ রান করে শ্রীলঙ্কা। জোড়া সেঞ্চুরি করে ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস। দুজনই করেন ১০২ রান করে। জবাবে ব্যাট করতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। নিজেদের প্রথম ইনিংসে তাইজুলের ৪৭ রানের সুবাদে ১৮৮ রান করে বাংলাদেশ।

আরও পড়ুন:
ফিট পাথিরানা, চেন্নাইর একাদশে এক পরিবর্তন, বাদ পড়বেন মুস্তাফিজ?
আবারো জাতীয় দলে তামিম? সাকিব ফিরছেন ৩০ মার্চ!
আইপিএলের পার্পেল ক্যাপ দখলে নিলেন মুস্তাফিজ

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা খারাপ করলেও আবারও ঘুরে দাড়ায় শ্রীলঙ্কা। আবারও সেই ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিসের দুর্দান্ত ব্যাটিংয়ে বাংলাদেশকে ৫১১ রানের টার্গেট দেয় শ্রীলঙ্কা। ধনঞ্জয়া করেন ১০৮ রান। কামিন্দু মেন্ডিস করেন ১৬৪ রান। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। শূন্য রানে আউট হয় তিন ব্যাটার। একাই লড়াই চালিয়ে যান মুমিনুল। ৮৭ রানে অপরাজিত ছিলেন তিনি। মিরাজ করেন ৩৩ রান। দ্বিতীয় ইনিংসে ১৮২ রানে অল-আউট হয় বাংলাদেশ। ফলে ৩২৮ রানের বিশাল জয় পায় শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে বাংলাদেশের হয়ে খালেদ ৩টি ও নাহিদ রানা ৩টি উইকেট নেন।

অলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

শ্রীলঙ্কার হয়ে প্রথম ইনিংসে ফার্নান্দো ৪ উইকেট ও রাজিথা নেন ৩ উইকেট। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের হয়ে মিরাজ নেন ৪ উইকেট ও তাইজুল নেন ২ উইকেট। শ্রীলঙ্কার হয়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ফার্নান্দো নেন ৩ উইকেট। রাজিথা নেন ৫ উইকেট ও লাহুরু কুমারা নেন ২টি উইকেট। সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল শ্রীলঙ্কা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *