Saturday, July 20, 2024
ক্রিকেটখেলা

টি-টোয়েন্টিতে ১৫০ করলেন রোহিত

লম্ব বিরতির পর ভারতের টি-টোয়েন্টি দলে ফিরেছে রোহিত ও কোহলি। রোহিত ও কোহলির অনুপস্থিতে দলকে নেতৃত্ব দিচ্ছিলেন ভারতের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। তবে বর্তমানে ইনজুরিতে আছেন এই অলরাউন্ডার। কবে নাগাদ মাঠে ফিরবেন তা বলা যাচ্ছে না। হার্দিক পান্ডিয়ার অনুপস্থিতে দলকে নেতৃত্ব দিতে নেমে নতুন মাইল ফলোক স্পর্শ করেছেন রোহিত শর্মা।

আফগান্তিনের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নেমেছে ভারতীয় দল। এই ম্যাচেই নতুন ইতিহাস লিখলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। ক্রিকেট ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১৫০ তম ম্যাচ খেলার নজির গড়লেন তিনি।

এই তালিকায় দ্বিতীয় স্থানে আছেন আয়ারল্যান্ডের তারকা ব্যাটার পল স্টার্লিং। রোহিত থেকে ১৬টি ম্যাচ কম খেলেছেন তিনি। তার ম্যাচ সংখ্যা ১৩৪টি। তৃতীয় স্থানে পল স্টার্লিং এর সতীর্থ জর্জ ডকরেল। তিনি খেলেছেন ১২৮টি ম্যাচ। চতুর্থ স্থানে আছেন পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক। তিনি খেলেছেন ১২৪ টি-টোয়েন্টি ম্যাচ। পঞ্চম স্থানে আছেন কোহলি। তিনি খেলেছেন ১১৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ।

আরও পড়ুন:
আবারও মুখোমুখি মেসি-রোনালদো
বার্সেলোনার প্রস্তাব প্রত্যাখ্যান করলো মেসির ক্লাব ইন্টার মায়ামি
ব্রেকিং নিউজ: চিকিৎসার জন্য আজ রাতে লন্ডন যাচ্ছেন সাকিব

সর্বশেষ ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে টি-টোয়েন্টি খেলেছিলেন রোহিত ও কোহলি। চলতি আফগানিস্তান সিরিজ দিয়ে তারা দুজন আবারও টি-টোয়েন্টি ফরমেটে ফিরলো। চলতি বছরের ১ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে বসবে আইসিসির নবম টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর।

allnewsbd24 Google News ChanneIআলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি সর্বোচ্চ ১৮২টি ছক্কা এসেছে রোহিতের ব্যাট থেকে। রান সংগ্রহের দিক দিয়ে আছেন দুই নম্বরে। ১৫০ ম্যাচে ১৪৯ ইনিংসে ৩১.০৭ গড়ে ১৩৯.১৪ স্ট্রাইকরেটে ৩৮৫৩ রান করেছেন তিনি। প্রথম স্থানে আছেন কোহলি। ১১৬ ম্যাচে ৫২.৭৩ গড়ে ১৩৭.৯৬ স্ট্রাইকরেটে ৪০০৮ রান করেছেন তিনি। তিন নম্বরে আছের পাকিস্তানের সাবেক অধিনায়ক বাবর আজম। ১০৬ ম্যাচে ৪১.৯৫ গড়ে ১২৯.২২ স্ট্রাইকরেটে ৩৬০৮ রান করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *