Saturday, July 20, 2024
ক্রিকেটখেলা

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের আগে বড় ধাক্কা খেলো ভারত

আর মাত্র কয়েক দিন পরেই ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। আর এই সিরিজকে ঘিরে প্রথম দুই টেস্ট ম্যাচের জন্য দল গোষণা করেছে ভারতের ক্রিকেট বোর্ড বিসিসিআই। প্রথম দুই টেস্টের দল থেকে বাদ পড়েছেন ভারতের তারকা পেসার মোহাম্মাদ শামি।

তার বাদ পড়ার পেছনোর কারণ হিসেবে বিসিসিআই জানিয়েছে গোড়ালির ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠতে পারেননি তিনি। যদিও এর আগে গত সপ্তাহে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে দলে ফেরার আশা প্রকাশ করেছিলেন এই পেসার। মোহাম্মাদ শামির দলে না থাকা ভারতের জন্য একটা বড় ধাক্কা।

মোহাম্মাদ শামির পাশাপাশি দল থেকে বাদ পড়েছেন ভারতের তরুন ব্যাটার ইশান কিশান। সদ্য শেষ হওয়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ ও চলমান আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পর এবার ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ টেস্ট সিরিজের প্রথম দুই টেস্ট ম্যাচ থেকেও তাকে বিশ্রামে রাখা হয়েছে।

আরও পড়ুন:
আবারও মুখোমুখি মেসি-রোনালদো
বার্সেলোনার প্রস্তাব প্রত্যাখ্যান করলো মেসির ক্লাব ইন্টার মায়ামি
ইতিহাসের সেরা বিসিবি সভাপতি হতে চান সাকিব

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দুই টেস্টের জন্য গতকাল শুক্রবার দল ঘোষণা করে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। চমক দেখিয়ে দলে ডাক পেয়েছেন তরুন ক্রিকেটার ধ্রুব জুরেল। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক হওয়ার অপেক্ষায় আছেন তিনি। এছাড়া দলে রাখা হয়েছে আভেশ খানকে। রোহিম শর্মার অধিনায়কত্বে এই সিরিজে তার সহ-অধিনায়ক হিসেবে থাকবেন তারকা পেসার জাসপ্রিত বুমরাহ।

allnewsbd24 Google News ChanneIআলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টেস্টের জন্য ভারতীয় দল:

রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, শ্রেয়াস আয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), কেএস ভরত (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা , অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মো. সিরাজ, মুকেশ কুমার, জাসপ্রিত বুমরাহ (সহ-অধিনায়ক) ও আভেশ খান।

ইংল্যান্ডের ১৬ সদস্যের স্কোয়াড:

বেন স্টোকস, রিহান আহমেদ, জেমস অ্যান্ডারসন, গাস অ্যাটকিনসন, জনি বেয়ারস্টো, শোয়েব বশির, হ্যারি ব্রুক, জাক ক্রাওলি, বেন ডাকেট, বেন ফোকস, টম হার্টলি, জ্যাক লিচ, অলি পোপ, অলি রবিনসন, জো রুট ও মার্ক উড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *