Sunday, July 14, 2024
ক্রিকেটখেলা

শেষ হলো ভারত, বাংলাদেশ, নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের ম্যাচ

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ: বিশ্বকাপের মুল আসর শুরুর আগে দল গুলো প্রস্তুত ম্যাচ খেলে নিজেদের ঝালিয়ে নিচ্ছে। নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। তবে এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলে টাইগার যুবারা। তবে সেখানে ১১২ রানের বিশাল ব্যবধানে হারে টাইগার যুবারা।

বাংলাদেশের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। শুরুতেই উইকেট হারায় অস্ট্রেলিয়া। তবে স্যাম কোনটাস ও হিউজ ওয়েবগেনের ধাক্কা সামলাই অজিরা। এক সময় ৩ উইকেট হারিয়ে ১৩৭ রান তুলে ফেলে অজি ব্যাটাররা।

এরপর বল হাতে ঘুরে দাড়ায় টাইগার বোলাররা। ইনিংসের ৩৪ তম ওভারে রায়ান হিকস, এইডেন ও’কন্নর ও ম্যাকমিলানকে সাজ ঘরের পথ ধরিয়ে হ্যাটট্রিক করেন বর্ষণ। তার দুর্দান্ত বোলিংয়ে ১৬৫ রানে অল-আউট হয় অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন হারজাস সিং। বাংলাদেশের হয়ে চার উইকেট নেন হ্যাটট্রিক ম্যান বর্ষণ ও দুটি উইকেট নেন মাহফুজুর।

১৬৫ রানের সহজ টার্গেটে ব্যাট করতে নেমে দারুন সূচনা করে বাংলাদেশের দুই ওপেনার আদিল বিন সিদ্দিক এবং আশিকুর রহমান শিবলি। তারা দুজন মিলে ওপেনিং জুটিতে যোগ করেন ৩৭ রান। তাদের দুজনের ওপেনিং জুটি ভাঙেন কলাম ভিডলার। ২৫ বলে ১৯ রান করা আদিল। আদিলের পর বেশিক্ষণ টিকতে পারেননি শিবলি। সেই ভিডলারের বলে ১৯ রানে কাটা পড়েন শিবলি।

আরও পড়ুন:
মাশরাফিকে বিসিবি সভাপতি হিসেবে দেখতে চায় না প্রভাবশালী মহল
বিপিএল: মাশরাফিকে নিয়ে নতুন ঘোষণা দিল সিলেট স্ট্রাইকার্স
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ: অস্ট্রেলিয়াকে উয়ে দিলো বাংলাদেশ

এরপর ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। হারাতে থাকে ধরাবাহিক ভাবে উইকেট। ২৯ বলে ২৩ রান করে ফিরেন জিসান আলম। রাফায়েল ম্যাকমিলানের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন তিনি। তবে আরিফুল ও রিজওয়ানের জুটিতে ঘুরে দাড়ায় বাংলাদেশ। শেষ পর্যন্ত রিজওয়ানের ৫৯ বলে ৫৩ রানের দায়িত্বশীল ইনিংসে ম্যাচ জিতে টাইগার যুবারা।

allnewsbd24 Google News ChanneIআলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

টাইগার পেসার বর্ষণের হ্যাটট্রিকসহ চার উইকেট আর রিজওয়ানের ৫৯ বলে ৫৩ রানের সুবাদে ১০৭ বল বাকি থাকতেই ৫ উইকেটের বিশাল জয় পায় বাংলাদেশ। এই দিন প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে ভারত, নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড। আগামীকাল (১৯ জানুয়ারি) পর্দা উঠছে যুব বিশ্বকাপের। আর ২০ জানুয়ারি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *