Saturday, July 20, 2024
ক্রিকেটখেলা

শেষ হলো ভারত বনাম বাংলাদেশের মধ্যকার ম্যাচ

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ: আজ ভারতের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে মাঠ নেমেছে বাংলাদেশ। টস জিতে ভারতের বিপক্ষে বোলিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশের অধিনায়ক মাহফুজুর রহমান। ফলে টস হেরে আগে ব্যাটিং করতে নামে ভারত। প্রথম ব্যাটিং করে নির্ধারীত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৫১ রান করে ভারত। জবাবে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।

বাংলাদেশের ইনিংস বিবরণ:

বাংলাদেশের দুই ওপেনারও ফিরেছেন ১৪ রান করে। আশিকুর রহমান শিবলি ৩৭ বলে ১৪ রান করেন আর জিসান আলম ১৭ বলে ১৪ রান করেন। তিন নম্বরে ব্যাট করতে আসা চৌধুরি মোহাম্মদ রিজওয়ান ফিরেছেন শুন্য রানে। আহরার আমিন ১৫ বলে ৫ রান করেন। দলের হাল ধরার চেষ্টা করেন আরিফুল ইসলাম ও শিহাব জেমস।

তবে শিহাব জেমসকে একা রেখে ৭১ বলে ৪১ রান করে সাজ ঘরে ফিরেন আরিফুল ইসলাম। ৪ রানে করে ফিরেছেন রাব্বি। এখন একাই লড়াই চালিয়ে যাচ্ছেন শিহাব জেমস। এক প্রান্ত আগলে রেখে ফিফটি তুলে নেন তিনি। এরপর আর বেশি আগাতে পারেনি। ৫৪ রানে ফিরেন তিনি।

শেখ পারভেজ জীবন ১৫ রান অপরাজিত থাকেন। মারুফ করেন ১ রান। ৪৫.৫ ওভারে ১৬৭ রানে অল-আউট হয় বাংলাদেশ। ফলে ৮৪ রানের জয় নিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে ভারত। ভারতের হয়ে পানডে ৪টি, রাজ লিমবানি ১টি, কুলকার্নী ১টি, মোলিয়া ১টি ও মুসের খান ২টি উইকেট নেন।

ভারতের ইনিংস বিবরণ:

বল হাতে শুরু থেকেই সুইং পেতে থাকেন বাংলাদেশের বোলাররা। সাবধানী শুরু করে ভারতের দুই ওপেনার আরশিন কুলকার্নি ও আদর্শ সিং। তবে তাদের পার্টনারশীপ বড় হতে দেননি বাংলাদেশের পেসার মারুফ। ৭ রানে আরশিনকে ফেরান মারুফ। তিনে নামা মুশির খানকে ফেরান মারুফ। ৩ রান করেন তিনি। উদয় শারন ও আদর্শ সিং এর ব্যাটে ২০ ওভারে দলীয় শতক পূরণ করে ভারত।

দারুন খেলতে থাকা ভারতের ওপেনার আদর্শ সিংকে ফেরালেন চৌধুরি মোহাম্মদ রিজওয়ান। রিজওয়ানের বলে রোহানাত দোল্লা বর্ষণ হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। ৯৬ বলে ৭৬ রান করেন আদর্শ সিং। ফিফটি করা উদয় শারনকে ফেরালেন মাহফুজুর রহমান রাব্বি। ৯৪ বলে ৬৪ রান করে বর্ষণ হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

আরেভেলি অবনীশ ১৭ বলে ২৩ রান করে মারুফের বলে কাটা পড়েন তিনি। ৫ উইকেট হারায় ভারত। অভিষেককে ফেরান মারুফ। ৪ বলে ৪ রান করেন তিনি। আর এই উইকেটের মধ্য দিয়ে নিজের ফাইফার পুরণ করেন এই পেসার। ৭ উইকেটে নির্ধারিত ৫০ ওভার শেষে ২৫১ রান স্কোর বোর্ডে জমা করে ভারত। বাংলাদেশের লক্ষ্য ২৫২ রান। মারুফ ৫ টি ও রাব্বি ও রিজিওয়ান নেন ১টি করে উইকেট।

আরও পড়ুন:
শেষ হলো মেসি-সুয়ারেজের ইন্টার মিয়ামির ম্যাচ, দেখেনিন ফলাফল
মিথ্যে কথা বলেন মাশরাফি
পরিবারের সামনে হ্যাটট্রিক, নিজের অনুভূতি প্রকাশ করলেন শরিফুল

বাংলাদেশের একাদশ: আশিকুর রহমান শিবলি, জিসান আলম, চৌধুরি মোহাম্মদ রিজওয়ান, আরিফুল ইসলাম, আহরার আমিন, শিহাব জেমস, মাহফুজুর রহমান রাব্বি, শেখ পারভেজ জীবন, ইকবাল হোসেন ইমন, মারুফ মৃধা, রোহানাত দোল্লা বর্ষণ।

allnewsbd24 Google News ChanneIআলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

সংক্ষিপ্ত স্কোর-

ভারত অনূর্ধ্ব-১৯ দল- ২৫১/৫ (৫০ ওভার) ( শচিন দাস ২৬* আরেভেলি অবনীশ ২৩, প্রিয়াংশু মোলিয়া ২৩, উদয় শারন ৬৪, আদর্শ সিং ৭৬)

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল- ১৬৭/১০ ( ৪৫.৫ ওভার ) ( আশিকুর রহমান শিবলি ১৪, জিসান আলম ১৪, চৌধুরি মোহাম্মদ রিজওয়ান ০, আরিফুল ইসলাম ৪১, আহরার আমিন ৫, শিহাব জেমস ৫৪, মাহফুজুর রহমান রাব্বি ৪, শেখ পারভেজ জীবন ১৫*)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *