Saturday, July 20, 2024
আপডেটখেলাফুটবল

শীর্ষে রোনালদো, দেখেনিন মেসির অবস্থান

বিদায় ২০২৩ বলতে আর মাত্র কয়েক ঘন্টা বাকি। তারপর ২০২৩কে বিদায় জানিয়ে ২০২৪ কে স্বাগত জনাবে সবাই। চলুন দেখে নেয়া যাক ২০২৩ সালে ফুটবলের হাল হকিকত। শেষ হতে যাওয়া বছরে গোলের দিক দিয়ে শীর্ষে রয়েছেন পর্তুগিজ সুপারস্টার রোনালদো। তিনিই ছিলেন সবার সেরা। তবে বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন সুপার স্টার ও অধিনায়ক লিওনেল মেসি নেই সেরা দশের মধ্যেই।

পরিসংখ্যানের দিকে তাকালে দেখা যায় ২০২৩ সালে সবচেয়ে বেশি গোল করা ‍ফুটবলারদের তালিকায় শীর্ষে সিআরসেভন। আল নাসের ও দেশের জার্সিতে ২০২৩ সালে তিনি ৫৯টি ম্যাচ খেলে গোল করেছেন ৫৪টি গোল।

তবে ২০২৩ সালে সবচেয়ে বেশি গোল করা ফুটবলারদের তালিকায় সেরা দশে নেই সর্বকালের সেরা ফুটকবলার লিওনেল মেসি। ২০২৩ সালে সবমিলিয়ে মোটে ২৪টি গোল করেছেন ইন্টার মিয়ামি তারকা লিওনেল মেসি।

আরও পড়ুন: ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বড় ধাক্কা খেলো ভারত

তালিকায় দুই নম্বরে আছেন ফ্রান্সের তরুণ কিলিয়ান এমবাপে পিএসজি এবং ফ্রান্সের হয়ে ২০২৩ সালে ৫৩টি ম্যাচ খেলেছেন। করেছেন ৫২টি গোল। তিন নম্বরে আছেন ইংল্যান্ডের অধিনায়ক ও বায়ার্ন মিউনিখ তারকা হ্যারি কেন। ৫৭টি ম্যাচে ৫২টি গোল করেছেন তিনি।

চার নম্বরে আছেন নরওয়ে ও ম্যাঞ্চেস্টার সিটির তরুণ তুর্কি আর্লিং হালান্ড। ৬০টি ম্যাচে ৫০টি গোল করেছেন। আয়ারল্যান্ড ও ক্যাশমেরে টেকনিক্যালের তারকা গার্বান কোহলান আছেন তালিকার পাঁচে। ২৭টি ম্যাচে ৪১টি গোল করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *