Saturday, July 20, 2024
খেলাফুটবল

সুপার কাপের ফাইনাল: মুখোমুখি রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা

ক্লাব ফুটবলের চিরোপ্রতিদ্বন্দি দল হলো রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। এই দুই দলের খেলা মানে ভক্ত সমর্থকদের মধ্যে বাড়তি উত্তেজনা কাজ করে। আর এবার স্পেনীয় সুপার কাপের ফাইনালে উঠেছে এই দুই দল। আবারও ফাইনালে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। গত আসরেও সুপার কাপের ফাইনাল উঠেছিল তারা। গত আসরে রিয়ালকে হারিয়ে রেকর্ড ১৪তম শিরোপা জিতেছিল বার্সেলোনা।

যার ফলে চলতি আসরে নিজেদের ফেবারিট দাবি করেন বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ। জাভি রীতিমতো রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তিকে সতর্ক বার্তা দিয়ে রেখেছেন।

বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ বলেন, ‘আমি মনে করি, লিগ ক্লাসিকোতে আমরাই অধিকাংশ ম্যাচে দাপট দেখিয়েছি। আমি এর সাথে গত মৌসুমের ফাইনালের সঙ্গে তুলনা করতে পারি। আমি মনে করি, আমরা তাদের বিপক্ষে দাপট দেখিয়ে খেলতে পারবো এবং ম্যাচটি জিততে পারবো।’

allnewsbd24 Google News Channelআলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

ফাইনালে উঠার লড়াইয়ে গতকাল সেমিফাইনালে ওসাসুনাকে ২-০ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। আর এক দিন আগে ফাইনালে পাঁ দিয়ে রাখে রিয়াল মাদ্রিদ। অ্যাতলেটিকো মাদ্রিদকে ৫-৩ গোলে উড়িয়ে দিয়ে সুপার কাপের ফাইনালে উঠেছিল রিয়াল।

আরও পড়ুন: আবারও মুখোমুখি মেসি-রোনালদো

ফাইনালে উঠার লড়াই লড়াইয়ে বার্সেলোনার হয়ে গোল করেন রবার্ট লেভানডস্কি ও লামিন ইয়ামাল। ম্যাচের ৫৯ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন রবার্ট লেভানডস্কি। আর অতিরিক্ত সময়ে (৯০+৩) লামিন ইয়ামালের গোলে দলের জয় নিশ্চিত হয়।

আসছে রবিবার সুপারকোপার ফাইনালে মাঠে নামবে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। রিয়াদের আল আওয়াল পার্কে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়। টুর্নামেন্টটিতে সবচেয়ে সফল দল বার্সেলোনা। এখন পর্যন্ত সর্বোচ্চ ১৪ বার শিরোপা জিতেছে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *