Sunday, July 14, 2024
ক্রিকেটখেলা

মাঠে সাকিবের পানি খাওয়া নিয়ে যা বললেন মুশফিক

চলছে মুসলমানদের অত্যান্ত গুরুত্বপূর্ণ মাস রমজান। ইসলামের বিধান অনুয়ায়ী, এই মাসে প্রত্যেকটি মুসলমানকে রোজা থাকা ফরজ। অর্থ্যাৎ সূর্যোদয়ের আগে থেকে সূর্যাস্ত পর্যন্ত সকল ধরনের খাওয়া দাওয়া থেকে বিরত থাকতে হয় বা পানাহার থেকে বিরত থেকে বিরত থাকতে হয়। এমনকি গতকাল বুধবার ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডেতে মুশফিকুর রহিম আর মাহমুদউল্লাহ রিয়াদকে দেখা গিয়েছে মাঠেই ইফতার করতে।

আর কালকে ম্যাচের এক সময় অর্থ্যাৎ ইফতার করার ঠিক আগ মুহূর্তে দেখা গেছে তানজিম হাসান সাকিবকে পানি পান করতে। আর এতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে উঠেছে ঝড়। এর আগে থেকে ধর্মীয় বিষয় নিয়ে বেশ আলোচনায় ছিলেন তিনি। যা গতকালকে আরও উস্কে দিয়েছে। ম্যাচ জয়ের পর সংবাদ সম্মেলনে আসা মুশফিকুর রহিমের সামনেই বিষয়টা তুলে ধরা হয়।

আরও পড়ুন: সর্বোচ্চ রেটিং নিয়ে এগিয়ে নাজমুল হোসেন শান্ত

উত্তর মুশফিক বলেন, ‘আপনারাও অনেক সময় এরকম করে লেখেন। অন্যান্য মানুষও ভিন্ন কোনো ইস্যুতে লিখতে পারে। আমি সবসময় ভালোটা প্রত্যাশা করব, আপনিও সবসময় ভালো লিখবেন ব্যাপারটা এমন না। একেক মানুষ একেক ভাবে চিন্তা করতে পারে, দেখতে পারে, বলতে পারে। ওর প্রেক্ষাপট কী সেটা ভিন্ন। আমিও কিন্তু ওরকম জানি না।’

মুশফিক আরও বলেন, পেসারদের জন্য এইটা কঠিন ‘যেটা বললেন ওর (সাকিব) অবস্থাটা কী, সেটা কিন্তু ভিন্ন। কারণ, স্বাভাবিক আজকে যেরকম গরম ছিল, ওর জন্য একটু কঠিন ছিল, ক্র্যাম্প হচ্ছিল। পেস বোলারদের জন্য এটা আরও অনেক কঠিন। আপনি যদি খেয়াল করেন, আজকে প্রায় দু-তিনজনের ক্র্যাম্প হচ্ছিল। এটা মানুষের যার যার ব্যক্তিগত মন্তব্য।’

তবে সমালোচনা মাঝে আজকে মাঠে দুর্দান্ত ছিলেন তানজিম হাসান সাকিব। শ্রীলঙ্কার ভয়ংকর হয়ে ওঠা দুই ওপেনারকে ফেরান তিনি। এছাড়াও সাদিরা সামারাবিক্রমার উইকেট নেন তিনি। ৮ ওভারে ৬১ রান তোলা শ্রীলঙ্কাকে দ্রুত আটকে দিতে কার্যকরী ভূমিকা ছিল তানজিম সাকিবের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *