Sunday, July 14, 2024
ক্রিকেটখেলা

বাংলাদেশের তিন ফরমেটের দল থেকে বাদ পড়ছেন যে ৩ ক্রিকেটার

বাংলাদেশের জাতীয় দলের ক্রিকেটারদের কখন যে কিভাবে বাদ দেয়া এইটা কেউ যেমন বলতে পারে না। ঠিক তেমনি আবার কখন কাকে দলে নেয়া হয় সেইটাও কেউ বলতে পারে না। এই রকম নজির এর আগে বহুবার হয়েছে। সম্প্রতিক সময়ের উদাহরণ টাই দেখা যাক। সৌম্য সরকার কোনো জায়গাতে কোনো রকম পারফরমেন্স না করেই জাতীয় দলে ফিরেছেন। যদিও জাতীয় ফিরে খুব একটা খারাপ করেননি তিনি।

আবার এমন আছে যারা পারফরমেন্স করেও নানা কারণে তাদের দল থেকে বাদ দেয়া হয়। তারা কেউ পরবর্তি জাতীয় দলে ফিরতে পেরেছেন আবার কেউ একে বারে হারিয়ে গেছেন। তাদের মধ্যে কেউ কেউ আবার জাতীয় দলে পারফরমেন্স করেই জাতীয় দলে আর সুযোগ পায়নি। মাহমুদউল্লাকে টি-টোয়েন্টি দল থেকে বাদ দেয়া হয়। এমনকি ওয়ানডে বিশ্বকাপের দল থেকেই তাকে বাদ দেয়া চিন্তা ভাবনা করা হয়েছিল। কিন্তু তিনি সেই সময় ওয়ানডে ফরমেটে দারুন ছন্দে ছিলেন। তবে টি-টোয়েন্টি ফরমেটে একটু খারাপ সময় যাচ্ছিল তারা।

চলুন আজকে আলোচনা করা যাক জাতীয় সম্প্রতি সময়ে খেলছে কিন্তু ভবিষ্যৎ বাংলাদেশের তিন ফরমেটের দল থেকেই বাদ পড়ার সম্ভাবনা আছে তাদের। এমন কয়েক জনকে নিয়ে আজকে আলোচনা করবো।

আরও পড়ুন: আজ লাখনৌ ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো চেন্নাই

প্রথমে যে নামটা আসে সেইটা হলো বাংলাদেশের তারকা স্পিনার নাসুম আহমেদ। তাকে হয়তে আর জাতীয় দেখা যাবে না। আপাতত হেড কোচ হিসেবে যতদিন হাথুরু আছে ততদিন। তার যে পারফরমেন্স খারাপ তা নয়। কিন্তু তাকে সম্প্রতি সময় অনেক নেগেটিভ বিষয় ছড়িয়ে পড়েছে। আবার তার ব্যক্তিত্ব্য প্রশ্ন তুলেছে অনেকে। আর তিনি হাথুরুর পছন্দের না। হাথুরুর ব্ল্যাক লিস্টে আছেন তিনি। তাই তার জাতীয় দলে খেলার স্বপ্ন আপাতত শেষ।

আফিফ হোসেনেরও সেইম অবস্থা। তাকেই জাতীয় দেখতে চান না বাংলাদেশের হেড কোচ হাথুরু সিংহে। একবার তিনি বলে দিয়েছিলেন কারো মুখ দেখে কাউকে জাতীয় নেয়া হবে না। এই কথা আফিফকে উদ্দেশ্য করে বলেছিলেন তিনি। এরপর জাতীয় দল থেকে বাদ পড়ে যান এই ক্রিকেটার।

মেহেদী হাসান মিরাজও আছেন এই লিস্টে। শুনতে অবিশ্বাস্য মনে হলেও এইটা সত্যি। কেননা তাকে এক রকম প্ল্যান করে বাদ দেয়া হয়েছে টি-টোয়েন্টি দল থেকে। এবার হয়তো সব ফরমেটের দল থেকেই বাদ পড়ে যেতে পারেন এই ক্রিকেটার। কেননা দলে প্রতিযোগিতা বেড়ে গেছে। এখন মিরাজের জায়গাতে খেলার মত অনেক ক্রিকেটার জাতীয় দল বা তার আশে পাশে ঘুরাঘুরি করছে।

মিরাজের বোলিং নিয়ে কোনো সময় কোনো কথা বলার নাই। কেননা বল হাতে দারুন সফল এই অলরাউন্ডার। তবে ব্যাট হাতে সেই ভাবে নিজেকে মেলে ধরতে পারেনি এই ব্যাটার। যদিও বেশ কয়েটি ম্যাচ জয়ী ম্যাচ খেলেছেন তিনি। যেমন ভারতের বিপক্ষে একা হাতে একটা সিরিজ জিতিয়েছেন তিনি। তুলে নিয়েছিলেন শতকও।

অলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

তবে এখন পর্যন্ত সেই আগের ধরনের ব্যাট করছেন তিনি। নিজেকে পরিবর্তনের চেষ্টা করেনি এই ব্যাটার। তাই যদি মিরাজ তার বোলিংয়ের পাশা পাশি ব্যাটিংয়ে উন্নত্তি না করে তাহলে এক সময় জাতীয় দল থেকে বাদ পড়তে পারেন তিনি। কেননা তার জায়গাতে বাংলাদেশে দুই জন স্পিন বোলিং অলরাউন্ডার খেলছেন। রিশাদ হোসেন ও শেখ মেহাদী তার বড় কমপিটিটর।

Share
Share
Share
Share
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *