Saturday, July 13, 2024
খেলাফুটবল

নেইমারকে ছাড়াই এগিয়ে যেতে হবে: ব্রাজিল কোচ

ইনজুরির কারণে দীর্ঘ সময় ধরে মাঠের বাইরে ব্রাজিলের সুপার স্টার নেইমার জুনিয়র। কবে নাগাদ আবারও খেলায় ফিরতে পারবেন এই তারকা তা এখনও জানা যায়নি। আর এই কারণে ব্রাজিলের নতুন কোচ ডরিভাল জুনিয়র নেইমারকে ছাড়াই এগিয়ে যাওয়ার আভাস দিয়েছেন।

ডরিভাল বলেন, নেইমারকে ছাড়াই ব্রাজিলের এগিয়ে যাওয়া শিখতে হবে, বুঝতে হবে সে ইনজুরিতে আছে। তবে এটাও ঠিক, বিশ্বের সেরা তিন খেলোয়াড়ের একজন আমাদের দলে এবং আমাদের সেই সুযোগটা নিতে হবে।

২০২৩ সালের অক্টোবরে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে খেলার সময় বাজে ফাউলের শিকার হন নেইমার। সেখানেই চোট পান এই সুপার স্টার। এরপর পরিক্ষা করে জানা যায় তার এন্টিরিয়র ক্রুসিয়েট লিগামেন্ট (এসিএল) ছিঁড়ে গেছে। প্রায় দুই সপ্তাহ পর করা হয় তার অস্ত্রোপচার।

আরও পড়ুন:
আবারও মুখোমুখি মেসি-রোনালদো
সুপার কাপের ফাইনাল: মুখোমুখি রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা
ইতিহাসের সেরা বিসিবি সভাপতি হতে চান সাকিব

এর আগেই জানা গেছিল যে ২০২৪ কোপা আমেরিকা খেলা হচ্ছে নেইমারের। ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার গত মাসেই এই কথা জানান।

তবে নেইমারের সঙে অতীতে ‘দ্বন্দ্ব’ ছিল ব্রাজিলের বর্তমান কোচ ডরিভালের। এই বিষয়ে প্রশ্ন করা হলে ডরিভাল বলেন, ‘নেইমারের সঙ্গে আমার কোনো সমস্যা নেই। সান্তোসে পরিস্থিতি আমাদের প্রত্যাশার বাইরে চলে গিয়েছিল। সান্তোস বোর্ড একটি সিদ্ধান্ত নিয়েছিল (ডরিভালকে বরখাস্ত করার) এবং আমি সেটিকে সম্মান করেছি। এটুকুই। আমাদের কখনই কোনো সমস্যা হয়নি। আমরা যতবারই দেখা করেছি, ততবারই পরিস্থিতি ইতিবাচক ছিল। যত দিন সে লক্ষ্যে স্থির থাকবে, যখন সুস্থ হয়ে উঠবে, তাকে দলে ডাকা হবে।’

allnewsbd24 Google News ChanneIআলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

প্রসঙ্গত ২০১০ সালে সান্তোসের দায়িত্বে থাকার সময়ে নেইমারকে শুরুর একাদশ থেকে বাদ দেওয়ার পর চাকরি হারিয়েছিলেন ব্রাজিলের বর্তমান কোচ ডরিভাল। ব্রাজিলের ভারপ্রাপ্ত কোচ ফের্নান্দো জিনিসকে বিদায় করে দেওয়ার পর সেই ডরিভালকেই ব্রাজিলের প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *