Saturday, July 20, 2024
ক্রিকেটখেলা

ছক্কার নতুন রেকর্ড গড়লেন মোহাম্মদ রিজওয়ান

বর্তমানে টালমাটাল পাকিস্তানের ক্রিকেটাররা। বিশ্বকাপ ব্যর্থতার পর অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াস হয়েছে পাকিস্তান। এরপর চলমান নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে পর পর দুটি ম্যাচ হেরে সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়েছে পাকিস্তান। আজ রবিবার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ২১ রানের জয় পায় নিউজিল্যান্ড।

তবে এই দিন ভালো কিছু করতে না পারলেও ছক্কার রেকর্ড গড়েছে মোহাম্মদ রিজওয়ান। ৫ বলে মাত্র ৭ রান করে ফিরেন তিনি। তবে তার ব্যাট থেকে আসে একটি ছক্কা। আর এতেই পাকিস্তানী ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ছক্কার হাঁকানোর রেকর্ড গড়েন তিনি। পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টিতে এখন সর্বোচ্চ ৭৭টি ছয় রিজওয়ানের। এই রেকের্ড গড়তে তিনি খেলেছেন ৮৭টি ম্যাচ।

আরও পড়ুন:
আবারও মুখোমুখি মেসি-রোনালদো
টি-টোয়েন্টিতে ১৫০ করলেন রোহিত
ব্রেকিং নিউজ: চিকিৎসার জন্য আজ রাতে লন্ডন যাচ্ছেন সাকিব

এই রেকর্ড গড়ার দিনে পেছনো ফেলেছেন পাকিস্তানের সাবেক তারকা ব্যাটার ও বর্তমানে দলে প্রধান কোচ ও টিম ডিরেক্টর মোহাম্মদ হাফিজকে। ১১৯ ম্যাচে ৭৬টি ছক্কা হাঁকান তিনি। তালিকায় তিন নম্বরে আছেন বুম বুম খ্যাত আফ্রিদি। ৯৮টি ম্যাচে ৭৩টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। ৪ নম্বরে আছেন শোয়েব মালিক ১২৩ ম্যাচে ৬৯টি ছক্কার আসে তার ব্যাট থেকে। পাঁচে অবস্থান করা বাবর আজমের ১০৬ ম্যাচে রয়েছে ৫৭টি ছক্কা।

allnewsbd24 Google News ChanneIআলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

তবে বিশ্ব ক্রিকেটে অনেক পিছিয়ে আছেন পাকিস্তানের ব্যাটাররা। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ছয় মারা রিজওয়ান সবমিলিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৩২ নম্বরে আছেন। আর বর্তমানে খেলছে এমন ক্রিকেটারদের মধ্যে ২১ নম্বরে। টি-টোয়েন্টি ফরমেটে সবচেয়ে বেশি ছক্কা মেরেছেন রোহিত শর্মা ১৮২টি। দুয়ে আছেন মার্টিন গাপটিল। ১২২ ম্যাচে ১৭৩টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। তিনে থাকা অ্যারন ফিঞ্চ ১২২ ম্যাচে ১২৫টি ছক্কা হাঁকিয়েছেন। ক্রিস গেইল ৭৯ ম্যাচে ১২৪ এবং সূর্যকুমার যাদব ৬০ ম্যাচে ১২৩টি ছক্কা হাঁকিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *