Saturday, July 20, 2024
ক্রিকেটখেলা

কোহলিকে নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন নাসের হুসেইন

ভারত বটেই বিশ্বের অন্যতম সেরা ব্যাটার হলেন বিরাট কোহলি। ২০২৩ সালটা কাটিয়েছেন দাপটের সাথে। ঘরের মাঠে আইসিসি ওয়ানডে বিশ্বকাপে রান তুলেছেন রেকর্ড গড়ে। ১১ ম্যাচে ৭৬৫ রান করেন তিনি। পুরো ২০২৩ সাল ব্যাট চলেছে।

বিশ্বকাপে ভারতের গ্রেট ক্রিকেটার শচীন টেন্ডুলকারের বেশ কিছু রেকর্ড ভেঙে তচনচ করেছেন তিনি। তার ব্যাট থেকে যেন ছুটেই চলছে রানের ফোয়ারা এই বিষয়ে কোহলির প্রশংসা করেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ও র্তমানের জনপ্রিয় ধারাভাষ্যকার নাসের হুসেইন।

আরও পড়ুন: ২০২৪ টি-২০ বিশ্বকাপে শিরোপা জিতবে কোন দল ভবিষ্যদ্বাণী করলেন নাসের

নাসের বলেন, ‘আমি আগে কখনও বিরাটকে এতটা ভালো ব্যাট করতে দেখিনি। তার ব্যাট থেকে যে আওয়াজ আসছিল (তা দারুণ ছিল)। মুম্বাইয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে ইনিংস (ভালো ছিল)। আমি তার পাঁচটি ইনিংসের কথা বলতে পারব যেখানে সে খুব ভালো অবস্থানে গিয়েছিল। ফলে এটি কোহলি এবং ভারতের জন্য এবং বিরাট কোহলির সমর্থকদের জন্য বেশ ভালো একটি খবর কারণ এখানে মনে হচ্ছে সে মানসিকভাবে ভালো অবস্থানে আছে এবং তার খেলাও ঠিকঠাক আছে।’

তিনি আরও বলেন, ‘২০২৩ সালটা সে দারুণ কাটিয়েছে এবং বিশ্বকাপটাও সে দারুণ কাটিয়েছে। সে যে পরিমাণ রেকর্ড ভেঙেছে এবং যেই পরিমাণ আকষর্ণ পেয়েছে এর ফলে আসলে আমরা একটি দিকে খুব একটা মনোযোগ দেইনি। তা হচ্ছে সে কৌশলগতভাবে কতটা ভালো ব্যাট করছিল।’

তার এই দারুন ফর্ম ধরে রেখেছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজেও। তবে দলের কোনো প্রয়োজনে আসেনি তার এমন পারফরমেন্স। দুই ইনিংসে ৩৮ ও ৭৬ রান করেন তিনি। তবে দল হেরেছে ইনিংস ও ৩২ রানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *