Saturday, July 20, 2024
ক্রিকেটখেলা

একে সাউদি, দুইয়ে সাকিব

লড়াই চলছিল সাকিব ও টিম সাউদির মধ্যে। তবে দীর্ঘ দিন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের বাইরে আছেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। যার ফলে এক তরফা রাজত্ব করছেন নিউজিল্যান্ডের অধিনায়ক টিম সাউদি। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে উইকেট শিকারীর তালিকাতে শীর্ষে উঠে এসেছেন তিনি।

আর টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম বোলার হিসেবে ১৫০ উইকেটের মাইলফলোক স্পর্শ করেছেন তিনি। পাকিস্তানের বিপক্ষে চলমান সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে চার উইকেট নেন তিনি। আর এতেই টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম বোলার হিসেবে ১৫০ উইকেট শিকারের রেকর্ড গড়েন তিনি এবং শীর্ষ উইকেট শিকারী বোলার হন।

আরও পড়ুন:
আবারও মুখোমুখি মেসি-রোনালদো
সুপার কাপের ফাইনাল: মুখোমুখি রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা

প্রথম ক্রিকেটার হিসেবে রোহিতের সেঞ্চুরি

এর আগে লড়াইটা ছিল সাকিব ও সাউদির মধ্যে। একবার সাকিব তো একবার টিম সাউদি। তবে সাকিব লম্বা সময় ধরে টি-টোয়েন্টি খেলার বাইরে থাকায় শীর্ষে উঠে এসছেন টিম সাউদি। তিনি ১১৮ ম্যাচ খেলে নিয়েছেন ১৫১ উইকেট। সাকিব ১১৭ ম্যাচে ১১৫ ইনিংস খেলে নিয়েছেন ১৪০ উইকেট।

allnewsbd24 Google News ChanneIআলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

তিনে রয়েছেন আফগান্তিানের লেগ স্পিনার রশিদ খান। তিনি নিয়েছেন ১৩০ উইকেট। চার নম্বরে আছেন নিউজিল্যান্ডের স্পিনার ইশ সোধি। তার উইকেট সংখ্যা ১২৭। পাঁচে রয়েছেন লিজেন্ড লাসিথ মালিঙ্গা। তার উইকেট সংখ্যা ১০৭। তাকে টপকে ২০২১ সালে এককভাবে টি-টোয়েন্টির সেরা উইকেট সংগ্রাহক হয়েছিলেন সাকিব আল হাসান। দীর্ঘ এক বছর পর সাকিবের সেই রেকর্ড নিজের করে নিলেন সাউদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *