Sunday, July 14, 2024
খেলাফুটবল

আর্জেন্টিনার নতুন জার্সি প্রকাশ

আগে থেকে চারে দিকে আলোচনা হচ্ছিল ল্যাটিন আমেরিকার শ্রেষ্টত্বের লড়াই কোপা আমেরিকার আগে নতুন জার্সি পড়ে হাজির হবেন মেসি -আনহেল ডি মারিয়ারা। এই বিষয়টা আগে থেকেই জানিয়ে রেখেছিল আর্জেন্টিনার জার্সি নির্মাণকারী প্রতিষ্ঠান অ্যাডিডাস। এর আগে বেশ কয়েকবার ফাঁসও হয়েছিল আর্জেন্টিনার নতুন জার্সি।

তবে গুঞ্জনকে উড়িয়ে দিয়ে আজ আনুষ্ঠানিকভাবে প্রকাশ পেল তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন ও বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার নতুন জার্সি। জানা গেছে মার্চে অনুষ্টিত প্রীতি ম্যাচ থেকেই এই জার্সিতে দেখা যাবে মেসিদের। জার্সি প্রকাশের জন্য নির্মাতা প্রতিষ্ঠান অ্যাডিডাস একটি ভিডিও প্রকাশ করে। যেখানে আর্জেন্টিনার তারকা ফুটবলার হুলিয়ান আলভারেজ এবং ডি মারিয়া উপস্থিত ছিলেন। তবে চমক দিয়ে সামনে আসেন মেসি।

আরও পড়ুন:
সর্বোচ্চ রেটিং নিয়ে এগিয়ে নাজমুল হোসেন শান্ত
মাঠে সাকিবের পানি খাওয়া নিয়ে যা বললেন মুশফিক
অবশেষে বাধ্য হয়ে নিজের ব্যাটিং পজিশন পাল্টালেন তামিম

প্রত্যেক বারের মতোই আর্জেন্টিনার ঐতিহ্য মেনে আকাশী নীল এবং সাদার সমন্বয়ে তৈরি করা হয়েছে আর্জেন্টিনার জার্সি। তার সাথে রাখা হয়েছে সোনালী রঙ। বিভিন্ন ভাবে ব্যবহার করা হয়েছে এই রংটি। অ্যাডিডাসের লোগো, আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের লোগো এবং বিশ্বকাপ জয়ের স্মারক রাখা হয়েছে সোনালি রঙ।

দেশের বাইরে খেলার জন্য বনানো জার্সিতে রাখা হয়েছে গাঢ় নীল রঙ। কিন্তু এখানে স্মারক করা হয়েছে আকাশী নীল রঙে আর দুপাশেই রাখা হয়েছে আকাশী নীল এবং সাদার সমন্বয়। হোম জার্সির মতো অ্যাওয়ে জার্সিও সমান নজর কেড়েছে আর্জেন্টিনার ভক্ত সমর্থকদের। আর্জেন্টিনার পাশাপাশি এদিন চিলি, কলম্বিয়া, মেক্সিকো, পেরু এবং ভেনিজুয়েলার নতুন জার্সি প্রকাশ করেছে অ্যাডিডাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *