Saturday, July 20, 2024
আপডেটক্রিকেটখেলা

আফগানিস্তানকে উড়িয়ে দিল আরব আমিরাত

আফগানিস্তান বনাম আরব আমিরাত: চলছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে রহমানুল্লাহ গুরবাজের ঝোড়ো শতকে উড়ে যায় আরব আমিরাত। কিন্তু সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ঘুরো দাড়িয়েছে স্বাগতিক আরব আমিরাত। তুলনামুলক শক্তিশালী দল আফগানিস্তানকে ১১ রানে হারিয়েছে তারা।

আজ বছরের প্রথম দিন সোমবার শারজায় সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত আরব আমিরাত অধিনায়ক। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেটে ১৬৬ রান তোলে স্বাগতিকরা। জবাবে ব্যাট করতে নেমে ১৫৫ রানে অল-আউট হয় সফরকারী আফগানিস্তান।

আরও পড়ুন: ২০২৪ যুব বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করলো বাংলাদেশ

টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে আরব আমিরাতের দুই ওপেনার। ওপেনিং জুটি থেকে আসে ৭২ রান। ঝোড়ো ইনিংস খেলে ফিফটি তুলেছেন দুই ওপেনার মোহাম্মদ ওয়াসিম ও আরিয়ান লাকরা।

৭২ রানের মাথায় প্রথম উইকেট হারায় আরব আমিরাত। নবির বলে আউট হন ওয়াসিম। তার ব্যাট থেকে আসে ৩২ বলে ৫৩ রান। আরেক ওপেনার আরিয়ান লাকরা করেন অপরাজিত ৪৭ বলে ৬৩ রান। দুই হাফ সেঞ্চুরিতে ৭ উইকেটে ১৬৬ রান করে আমিরাত।

বড় টার্গেটে ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারাতে থাকে আফগানিস্তান। আগের ম্যাচে ঝড়ো সেঞ্চুরি করা গুরবাজকে কোনো রকম সুযোগ দেয়নি আমিরাতের বোলাররা। ষষ্ঠ ওভারে তাকে ফিরিয়েই আফগান শিবিরে ভাঙন ধরিয়েছে স্বাগতিকরা আমিরাত।

শেষ পর্যন্ত ১৯.৫ ওভারে ১৫৫ রানে গুটিয়ে যায় সফরকারী আফগানিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৪৭ রান করেছেন মোহাম্মদ নবি। আমিরাতের হয়ে ৪টি করে উইকেট শিকার করেছেন মোহাম্মদ জওয়াদুল্লাহ ও আলি নাসের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *