Saturday, July 20, 2024
ক্রিকেটখেলা

হাথু স্টপ পলিটিক্স, তামিম ইমরুলকে টেস্টে চায়

অনেকে অনেক ম্যাজিকের গল্প করেন। অনেকে অনেকে ম্যাজিকের গল্প বলার চেষ্টা করেন। যে চান্ডিকা হাথুরুসিংহ ম্যাজিশিয়ান বাংলাদেশকে বদলে দিচ্ছে। তাকে সময় দিতে হবে। বাংলাদেশ দল তার আন্ডারে তৈরি হয়ে যাবে। শুধু সময় টা দেয়া দরকার। এসব আলোচনায় যারা রসদ যোগান তাদের জন্য বাংলাদেশের শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে পরাজয়। প্রথম টেস্টে যেভাবে বাংলাদেশ ভূপাতিত হলো। প্রথম টেস্টে বাংলাদেশের দল গঠন থেকে শুরু করে পুরো পরিকল্পনা যেভাবে প্রশ্নবিদ্ধ হয়েছে। সেখানটায় সেই ম্যাজিক ম্যান আপনি কতটুকু জানেন তিনি আসলে কিছু কিছু ক্ষেত্রে পুরো দলকে বিভ্রান্ত করার চেষ্টা করেন।

বর্তমানে বাংলাদেশের টেস্ট দলে ওপেনারদের দিকে তাকিয়ে দেখলে আপনি বুঝতে পারবেন কিভাবে বাংলাদেশ ধুকছে। আমরা যাদের তামিম ইমরুলদের রিপ্লেস করতে চেয়েছি। তারা কি আসলেই তাদের রিপ্লেস করার মত যোগ্যতা রাখে। বিষয় সেটাও না। যে সময় তামিম ইমরুলদের দল থেকে জোর করে বাদ দেয়া হয়েছে সে সময় ফর্মের তুঙে ছিলেন। তার জায়গা শক্ত ছিল। কিন্তু তারপর তাদের দল থেকে ছেটে ফেলা হয়েছে। এর মুল কারণ কি? কে বা কারা আছে এর পেছনে।

ইমরুল তামিমদের বাদ দেয়া পরিকল্পনা করে। আর যারা তাদের জায়গাতে সুযোগ পায় তাদের কেউ হয়তো এক দুই ম্যাচ ভালো খেলে সুযোগ পায় কেউ বা কোনো জায়গাতে না ভালো খেলেই সুযোগ পেয়ে যায়। এর কারণ ব্যাখ্যা করবে কে। ইমরুল এখনও ফুরিয়ে যায়নি তার প্রমাণ তিনি বার বার দিয়েছেন। বিপিএলে তিন ম্যাচে খেলার সুযোগ পেয়ে দুটি ফিফটি রয়েছে তার। আবার চলমান ডিপিএল একটি শতক হাঁকিয়েছেন। তারপরও হাথুররা তাদের চেখে দেখে না।

আরও পড়ুন:
সেনাবাহিনীর ট্রেনিংয়ে ক্রিকেটারদের পাঠাচ্ছে বোর্ড
সাকিবকে বার্তা পাঠালো চেন্নাই সুপার কিংস
আইপিএলের পার্পেল ক্যাপ দখলে নিলেন মুস্তাফিজ

টেস্টে খেলাচ্ছে যাদের তার আবার ১২ ইনিংসের ৬ ডাক মারে। এমন ক্রিকেটারদের দিয়ে ভালো কিছু সম্ভব না। ছক্কা নাঈম খ্যাত নাঈম ইসলাম গত দুই ডিপিএল সেকেন্ড হায়েস্ট রান স্কোরার হয়েছেন তারপরও তাকে দলে ডাকা হয়নি। আর কত অবহেলার শিকার হবেন তারা। টেস্টে তামিম বড় দল গুলো বিপক্ষে এভ্যারেজ দেখলে বিষয়টা বুঝতে পারবেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪২, নিউজিল্যান্ডের বিপক্ষে ৪৫ ও ইংল্যান্ডের বিপক্ষে ৬১। আর এই রকম ব্যাটারকে দল থেকে জোর করে বাদ দেয়া হয়। নোংরা রাজনীতির শিকার হন তারা।

অলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

এখনি সময় তামিম, ইমরুল ও নাঈমদের নিয়ে ভাবা। তাদের কিভাবে দলে সাথে যুক্ত করা যায় তা নিয়ে ভাবতে হবে বিসিবিকে। বিশেষ করে তামিমকে কিভাবে ফেরানো যায় সেই ব্যবস্থা বিসিবিকেই করতে হবে। তামিম তো আর এমনি এমনি জাতীয় দলে খেলতে আসবে না। কেননা যেভাবে তাকে ছুড়ে ফেলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *