Saturday, July 20, 2024
আপডেটক্রিকেটখেলা

সিরিজ জয়ের মিশনে মাঠে নামবে বাংলাদেশ জানালেন পোথাস

সিরিজ জয়ের মিশন: নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে প্রথম দুই ম্যাচ হারার পর শেষ ম্যাচে ভালোভাবে ঘুরে দাড়ায় টাইগাররা। নিউজিল্যান্ডকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারায় টাইগাররা।

টি-টোয়েন্টি সিরিজও শুরু করেছে স্বপ্নের মত। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। তাইতো যো কোনো ভাবে তিনি ম্যাচের টি-২০ সিরিজটি জিততে চায় বাংলাদেশের সহকারী কোচ নিক পোথাস। তিনি বাংলাদেশ দলের ক্রিকেটারদের আগের উদ্যম নিয়েই মাঠে যেতে বলছেন।

আরও পড়ুন: ২০২৩ সালে সবচেয়ে বেশি গোলের রেকর্ড গড়লেন রোনালদো

এবার মাউন্ট মঙ্গানুই অভিযানে গেছে টাইগাররা। দ্বিতীয় ম্যাচ খেলার জন্যে ইতোমধ্যেই মাউন্ট মঙ্গানুইতে পৌঁছে গেছে বাংলাদেশ দল। ক্রিকেটারদের বিশ্রামে রাখতে চাইছে টিম ম্যানেজমেন্ট। চন্ডিকা হাথুরুসিংহে- পোথাসরা চাইছেন ফুরফুরে মেজাজে থাকুক নাজমুল বাহিনী।

পোথাস বলেন, ‘আজ লম্বা ভ্রমণ হলো। এমন সূচিতে অভ্যস্ত থাকা আন্তর্জাতিক ক্রিকেটারদের দায়িত্ব। আপনি অনুশীলন করছেন কি না তা জরুরী নয়, বিশ্রাম নেয়াটা জরুরী। সবসময় ম্যাচের আগে প্রস্তুতি নিতেই হবে এমন নয়।’

আরও পড়ুন: আইপিএল শুরুর আগেই বিপদে হায়দরাবাদ, কলকাতা ও লখনৌ

তিনি আরও বলেন ‘বিশ্বের অন্যতম সেরা দলের বিপক্ষে সিরিজ জয়ের সুবর্ণ সুযোগ। ছেলেদের আগের উদ্যম নিয়েই নামতে হবে। আপনি যে বল মোকাবেলা করছেন শুধু সেটা নিয়েই ভাবতে পারেন। পরের ২ বল কী হবে তা ভাবতে পারবেন না, কারণ ভবিষ্যতের নিয়ন্ত্রণ আপনার হাতে নেই। আমরা তাই বর্তমান নিয়েই ভাবছি। আমরা অবশ্যই সেরা ফলাফলটা পেতে চাই। তবে ভুলে যাবেন না তারা বিশ্বের অন্যতম সেরা দল। এই চ্যালেঞ্জটা আমরা উপভোগ করছি।’

প্রথম ম্যাচে পেসারদের দাপট দেখেছে নিউজিল্যান্ডের ব্যাটারা। টস হেরে আগে ব্যাটিং করে ৯ উইকেটে ১৩৪ রান করে নিউজিল্যান্ড। জবাবে ওপেনিংয়ে নেমে লিটন দাসের ৪২ এবং বাকিদের দায়িত্বশীল কয়েকটি ইনিংসে সহজেই ম্যাচ জিতে সফরকারী বাংলাদেশ। সিরিজ শুরুর আগে নাজমুল হোসেন শান্ত জানিয়েছিলেন, কিউইদের ডেরায় এই দলটির ভিন্ন কিছু করার সামর্থ্য আছে।

প্রত্যেক বারের মত অন্যান্য দলের মতো এই দলের ক্রিকেটাররাও ব্যর্থ হবে না বলে দাবি করেছিলেন বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। দেরিতে হলেও তার কথার প্রতিফলন দেখা যাচ্ছে বাংলাদেশের ম্যাচগুলোতে। এবার পোথাসের মত, এই ক্রিকেটারদের আরও কয়েক বছর একসাথে খেলানোর।

তিনি বলেন, ‘আমরা কিন্তু ৫ উইকেটে জিতেছি। টি-টোয়েন্টিতে ৫ উইকেটের জয় বড় জয়। এই ছেলেরা যদি আগামী ২-৩ বছর খেলতে থাকে তারা দেখিয়ে দিবে তারা কী করতে পারে। একজন ব্যাটার যখন ক্রিজে যায় এটা ভেবে যে এটাই তার শেষ ইনিংস, ব্যাপারটা আতঙ্কের। বোলিংয়ের চেয়ে ভালো ব্যাটিং করা কঠিন। আপনার কাছে সুযোগ একটাই। বোলিংয়ে আপনি একটা খারাপ বল করার পর আরও একটা ভালো বল করে কামব্যাক করতে পারেন। ব্যাটিংয়ে একটাই চান্স। এ কারণে আপনার স্কিল প্রয়োজন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *