Saturday, July 20, 2024
আপডেটক্রিকেটখেলা

লিড নিল দক্ষিণ আফ্রিকা

লিড নিল দক্ষিণ আফ্রিকা: চলছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যকার টেস্ট সিরিজ। চলতি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নেমেছে দুই দল। প্রথম দিনের খেলা শেষে অনেকটা চাপে ছিল ভারত। একাই লড়াই গেছেন লোকেশ রাহুল। দেখিয়েছেন ‘ওয়ান ম্যান শো’। বুক চিতিয়ে লড়ে তুলে নিয়েছেন শতক। তার শতকের ওপর ভর করে ভারতের স্কোর বোর্ডে প্রথম ইনিংসে ২৪৫ রান।

চলতি টেস্ট ম্যাচের প্রথম দিন থেকে একাই লড়ছেন লোকেশ রাহুল। ৮ উইকেটের বিনিময়ে ২০৮ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেছিল সফরকারী ভারত। রাহুল অপরাজিত ছিলেন ৭০ রানে। স্বীকৃত ব্যাটার কেউই ছিল না তার সাথে। দ্বিতীয় দিনেও বুক চিতিয়ে একাই লড়ে গেলেন তিনি।

নবম উইকেট জুটিতে মোহাম্মদ সিরাজকে নিয়ে গড়লেন ৪৭ রানের জুটি। দারুন ব্যাটিং করে তুলে নিলেন টেস্ট ক্যারিয়ারের অষ্টম টেস্ট শতক। তবে শতকের পর বেশি কিছু করতে পারেননি তিনি। ফিরেন ১০১ রানে। ১৩৭ বলে ১০১ রানের ইনিংসটি তিনি সাজিয়েছিলেন ১৪ বাউন্ডারি আর ৪ ছক্কায়।

আরও পড়ুন: বাংলাদেশের বোলারদের প্রশংসা করে যা বললেন স্যান্টনার

দক্ষিণ আফ্রিকার হয়ে ৫ উইকেট নেন কাগিসো রাবাদা। ৩ উইকেট নেন নান্দ্রে বার্গার। জবাবে ব্যাট করতে উল্টো বিপদে দক্ষিণ আফ্রিকা। শুরুতেই উইকেট হারিয়েছেন ওপেনার এইডেন মার্করামের। তিনি করেন ৫ রান। মোহাম্মদ সিরাজের বলে কিপার হাতে ধরা পড়েন তিনি। টনি ডি জর্জি করেন ৬২ বলে ২৮ রান। কিগান পিটারসেন করেন ৭ বলে ২ রান। শতক তুলে নিয়েছেন ডিন এলগার। বেডিংহ্যাম করেন ৫৬ রান। কাইল ভেরেনে ৪ রান করেন।

আরও পড়ুন: সব ম্যাচ খেলতে পারবেন না লিওনেল মেসি

এই প্রতিবেদন লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৫ উইকেটে ২৫৬ রান। ডিন এলগার ১৪০ মার্কো জানসেন ৩ রানে অপরাজিত আছেন। ১১ রানের লিড নিয়েছে দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকা একাদশ

ডিন এলগার, এইডেন মার্করাম, টনি ডি জর্জি, টেম্বা বাভুমা (অধিনায়ক), কিগান পিটারসেন, ডেভিড বেডিংহ্যাম, কাইল ভেরেনে (উইকেটরক্ষক), মার্কো জানসেন, জেরার্ল্ড কোয়েৎজি, কাগিসো রাবাদা এবং নান্দ্রে বার্গার।

ভারত একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), জসস্বি জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, স্রেয়াশ আয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, প্রাসিদ কৃষ্ণা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *