Saturday, July 20, 2024
আপডেটক্রিকেটখেলা

লিড নিয়ে বিপদে অস্ট্রেলিয়া

পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া: চলছে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যকার ৩ ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম টেস্ট জিতে নিয়েছে অস্ট্রেলিয়া। সিরিজে ১-০ তে এগিয়ে আছে স্বাগতিকরা। দ্বিতীয় টেস্ট ম্যাচেই খারাপ অবস্থা পাকিস্তানের। ২য় টেস্টে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে করে ৩১৮ রান। জবাবে ব্যাট করতে নেমে প্রথম দিনেই বিপদে পাকিস্তান। নিজেদের প্রথম ইনিংসে ২৬৪ রানে অল-আউট হয় সফরকারী পাকিস্তান।

মোহাম্মদ রিজওয়ান ৪২ আর লোয়ার অর্ডারের আমির জামাল ৩৩ এবং শাহিন শাহ আফ্রিদির ২১ রানের সুবাদে স্কোর বোর্ডে ২৬৪ রান তোলো পাকিস্তান। প্যাট কামিন্স ৫টি এবং নাথান লিয়ন নেন ৪টি উইকেট।

যার ফলে প্রথম ইনিংসে ৫৪ রানের লিড পায় স্বাগতিক অস্ট্রেলিয়া। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে অস্ট্রেলিয়া। তবে স্বস্তিতে নেই অস্ট্রেলিয়ার ব্যাটাররা। শুরুতেই অস্ট্রেলিয়ার ব্যাটারদের চেপে ধরেছেন শাহিন আফ্রিদি।

আরও পড়ুন: ২০২৩ সালে সবচেয়ে বেশি গোলের রেকর্ড গড়লেন রোনালদো

এরপর তার সাথে যোগ দিয়েছেন মীর হামজা। ১৬ রানে চার উইকেট হারিয়ে উল্টো বিপদে পড়ে অস্ট্রেলিয়া। উসমান খাজা ০ রানে আর মার্নাস লাবুশেন আফ্রিদির শিকার হয়ে ফিরেছেন ৪ রান করে। এরপর মির হামজা টানা দুই বলে বোল্ড করেছেন ডেভিড ওয়ার্নারকে ৬ রানে আর ট্রাভিস হেডকে ০ রানে।

তবে মার্শের ব্যাটিংয়ে বিপদ কাটায় অস্ট্রেলিয়া। ১৩০ বলে ৯৬ রান করে মির হামজার শিকার হন তিনি। এই প্রতিবেদন লিখা পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ৫ উইকেটে ১৭৬ রান। স্মিথ ৫০ রান ও ক্যারি ৫ রান নিয়ে ব্যাটিং করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *