Saturday, July 13, 2024
আপডেটক্রিকেটখেলা

ম্যাচ শেষে যা বললেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজ: আজ তৃতীয় ওয়ানডে ম্যাচের মধ্যে দিয়ে শেষ হলো তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। শেষ ওয়ানডে ম্যাচে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অধিনায়ক শান্ত। অধিনায়কের সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ করেন শরিফুল সৌম্যরা।

শুরু থেকেই বাংলাদেশের বোলারদের আগ্রাসনের মুখে পড়ে নিউজিল্যান্ডের ব্যাটাররা। একের পর এক হারাতে থাকে উইকেট। রাচিন্দ্র রবিন্দ্রার উইকেট নিয়ে শুরুটা করে বাংলাদেশের তরুন পোসার তানজিম হাসান সাকিব। ১২ বলে ৮ রান করেন রাচিন্দ্র রবিন্দ্রা। হেনরি নিকোলাসকেও নিজের শিকার বানান এই পেসার। হেনরি নিকোলাস করেন ১২ বলে ১ রান।

পরপর শুরু হয় শরিফুলের তান্ডব তুলে নেন উইল ইয়াং ও লাথামের উইকেট। লন্ডভন্ড হয়ে যায় নিউজিল্যান্ডের ব্যাটিং লাইনআপ। এরপর আবারও তানজিম সাকিব তুলে নেন টম বান্ডেলের উইকেট আর শরিফুল তুলেন চ্যাপম্যানের উইকেট। আর বাকি কাজ টুকি করে দেন সৌম্য সরকার। পরের তিনটি উইকেট তার। আর শেষ করেন মুস্তাফিজ। ফলে ৩১.৪ ওভারে ৯৮ রানে অল-আউট হয় স্বাগতিক নিউজিল্যান্ড।

আরও পড়ুন: বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজ: দেখেনিন ম্যাচ সেরা ও সিরিজ সেরা হলেন যে ক্রিকেটার

জবাবে ব্যাট করতে নেমে দারুন শুরু করে বাংলাদেশের ব্যাটাররা। যদিও রিটার্ইট হার্ট হয়ে ১৬ বলে ৪ রান করে উঠে যান সৌম্য। তবে কোনো রকম অঘটন ঘটতে দেয়নি বিজয় ও শান্ত। ৩৩ বলে ৩৭ রান করে বিজয় আউট হলেও দলকে জিতিয়ে মাঠ ছাড়েন অধিনায়ক শান্ত। করেন ৪২ বলে ৫১ রান। লিটন দাস করেন ২ বলে ১ রান থাকেন অপরাজিত। ১৫.১ ওভারে জয় পায় বাংলাদেশ। ৯ উইকেটের বিশাল জয় নিয়ে সিরিজ ২-১ শেষ করলো টাইগাররা।

ম্যাচ সেরা হয়েছেন টাইগার পেসার তানজিম হাসান সাকিব। আজকে একাদশে সুযো পেয়ে ১৪ রানে তিন উইকেট তুলে নিয়েছে এই পেসার। আর সিরিজ সেরা হয়েছেন উইল ইয়ং।

ম্যাচ শেষে যা বললেন বাংলাদেশ অধিনায়ক শান্ত: ছেলেরা যেভাবে এই ম্যাচ খেলেছে তাতে সত্যিই গর্বিত। এই সিরিজ শুরু করার আগে আমরা বিশ্বাস করেছিলাম যে আমরা এই সিরিজ জিততে পারব। গত কয়েকটা ম্যাচ, আমরা ভালো খেলেছি কিন্তু শেষ করতে পারিনি, কিন্তু ছেলেরা ভালো ক্রিকেট খেলেছে এবং আজ আমরা সঠিক ফলাফল পেয়েছি।

বোলাররা উইকেট পাচ্ছিল না, তারা দীর্ঘ সময় ধরে ভালো জায়গায় বোলিং করেছে এবং আজ তারা যেভাবে বোলিং করেছে তাতে আমি সত্যিই গর্বিত। আমি স্ম্যাশ করার চেষ্টা করিনি, আমি শুধু আমার খেলা খেলেছি এবং আমার ব্যাটিং প্রক্রিয়ায় মনোযোগ দিয়েছি। এই ম্যাচ আমাদের অনেক আত্মবিশ্বাস দেবে। কিন্তু টি-টোয়েন্টি ভিন্ন ফরম্যাট, সে জন্য আমাদের পরিকল্পনা করতে হবে। আশা করছি টি-টোয়েন্টিতেও ছেলেরা ভালো ক্রিকেট খেলতে পারবে।

বাংলাদেশ একাদশ:

এনামুল হক বিজয়, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ:

উইল ইয়ং, রাচিন রাবিন্দ্র, হেনরি নিকোলস, টম ল্যাথাম (অধিনায়ক), টম ব্লান্ডেল, মার্ক চ্যাপম্যান, জশ ক্লার্কসন, অ্যাডাম মিলনে, আদিত্য অশোক, জ্যাকব ডাফি, উইল ও’রউরকে।

সংক্ষিপ্ত স্কোর-

নিউজিল্যান্ড- ৯৮/১০ (৩১.৪ ওভার) (ইয়াং ২৬, লাথাম ২১, ক্লার্কসন ১৬; সৌম্য ৩/১৮, শরিফুল ৩/২২, সাকিব ৩/১৪)

বাংলাদেশ- ৯৯/১ (১৫.১ ওভার) (বিজয় ৩৭, সৌম্য ৪, শান্ত ৫১; উইলিয়াম ও’রর্কক ১/৩৩)

বাংলাদেশ- ৯৯/১ (১৫.১ ওভার) (বিজয় ৩৭, সৌম্য ৪, শান্ত ৫১; উইলিয়াম ও’রর্কক ১/৩৩)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *