Saturday, July 13, 2024
আপডেটক্রিকেটখেলা

আফগানিস্তান সিরিজের জন্য ভারতের ১৫ সদস্যের স্কোয়াড

ভারত বনাম আফগানিস্তান: বর্তমানে দক্ষিণ আফ্রিকাতে অবস্থান করছে ভারতের জাতীয় ক্রিকেট দল। সেখানে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে বাজে ভাবে হেরেছে সফরকারী ভারত। সিরিজে ফিরতে হলে জয়ের বিকল্প নেই ভারতের কাছে। এখন পর্যন্ত দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ জিততে পারেনি ভারত। সেই স্বপ্ন এবারও অধরাই থেকে গেল।

এখন সিরিজে সমতা ফেরাতে পারে তাহলেই হয়। দ্বিতীয় টেস্ট জিতে সিরিজে সমতা ফেরাতে চায় সফরকারীরা। ৩ জানুয়ারি থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট ম্যাচ।

এরপর আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে খেলতে নামবে ভারত। আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে সিরিজ। শিগগিরই দল ঘোষণা করবে বিসিসিআই। এই সিরিজে নতুন অধিনায়ক নিয়ে মাঠে নামতে ভারতীয় দল।

আরও পড়ুন: ভারতের স্কোয়াডে এক পরিবর্তন

২০২৪ সালের ১১ জানুয়ারি থেকে শুরু হবে ভারত বনাম আফগানিস্তানের মধ্যকার তিন ম্যাচের টি-২০ টোয়েন্টি সিরিজ। জানা গেছে এই সিরিজে খেলবেন না সূর্যকুমার যাদব এবং হার্দিক পান্ডিয়া। ইনজুরির কারণে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ থেকে ছিটকে যান হার্দিক পান্ডিয়া।

আসছে আইপিএল দিয়ে আবারও মাঠে ফিরবেন হার্দিক পান্ডিয়া বলে জানা গেছে। আবার সূর্যকুমার যাদব সদ্য শেষ হওয়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ইনজুরিতে পড়েন। তারাও শীঘ্রই সুস্থ হয়ে উঠবে বলে মনে হচ্ছে না।

রোহিত শার্মাকেই দেখা যাবে না এই সিরিজে। দক্ষিণ আফ্রিকার সাথে টেস্ট সিরিজ শেষ করে জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে। যার ফলে রোহিতকে পাবে না আফগান্তিানের বিপক্ষে সিরিজে। যার ফলে আফগান্তিানের বিপক্ষে অধিনায়কের দায়িত্ব পালন করতে পারে শুভমান গিল।

আফগান সিরিজের জন্য ভারতের সম্ভাব্য স্কোয়াড:

যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কওয়াড, শুভমান গিল (অধিনায়ক), শ্রেয়াস আইয়ার, তিলক ভার্মা, রিংকু সিং, জিতেশ শর্মা (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব, আরশদীপ সিং, মুকেশ কুমার, দীপক চাহার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *