Saturday, July 20, 2024
আপডেটক্রিকেটখেলা

ভারতের স্কোয়াডে এক পরিবর্তন

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা: চলছে দক্ষিণ আফ্রিকা বনাম ভারতের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ। ইতিমধ্যে শেষ হয়েছে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। প্রথম টেস্ট ম্যাচে বাজে ভাবে হেরেছে সফরকারী ভারত। ভারতকে ইনিংস ব্যবধানে হারিয়ে বিশাল লজ্জা দিয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

ভারতের ইনিংস ব্যবধানে হারার পেছনো অনেকটা দায়ি ভারতের পেসাররা। সেঞ্চুরিয়নে প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার ব্যাটারদের কাছে নাকানি-চুবানি খেয়েছে ভারতের বোলাররা।

এমন বাজে বোলিং করার ফলে কঠিন সমালোচনার মুখে পড়েছে তারা। মরার উপর খাঁড়ার ঘা হয়েছে পেসার মোহাম্মদ শামি ইনজুরি। দ্বিতীয় টেস্টের আগে গোড়ালির ইনজুরির কারণে স্কোয়াড থেকে ছিটকে গেছেন তিনি।

ভারতের তারকা পেসার শামীর পরিবর্তে দলে আনা হয়েছে তরুণ পেসার আভেশ খানকে। নতুন বছরের আগামী ৩ জানুয়ারি কেপটাউনে দ্বিতীয় ম্যাচে টেস্ট অভিষেক হতে পারে এই ডানহাতি পেসারের। তবে আন্তর্জাতিক ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ইতিমধ্যে অভিষেক হয়েছে তার।

এই তরুন পেসার বর্তমানে দক্ষিণ আফ্রিকাতেই অবস্থান করছেন। ভারতের ‘এ’ দলের হয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪ দিনের টেস্ট ম্যাচ খেলেছেন তিনি। আর এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলার অভিজ্ঞতা আছে তার।

প্রথম শ্রেণির ম্যাচে এখনও পর্যন্ত ৩৯টি ম্যাচ খেলেছেন আভেশ খান। ২২.২৭ গড়ে বল করে মোট উইকেট শিকার করেছেন ১৫৪টি। একাই ৭ উইকেট নেওয়ার রেকর্ড আছে মধ্যপ্রদেশের এই পেসারের।

দ্বিতীয় টেস্টের জন্য ভারতীয় দল:

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, জাসপ্রিত বুমরাহ (সহ-অধিনায়ক), প্রসিধ কৃষ্ণ, কেএস ভরত (উইকেটরক্ষক), অভিমন্যু ইশ্বরন, আবেশ খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *