Sunday, July 14, 2024
ক্রিকেটখেলা

অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের শেষ উইকেটে পাকিস্তানকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া

টানটান এক উত্তেজনায় শেষ উইকেটে পাকিস্তানকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। প্রতিপক্ষ দল ভারতের সাথে শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে অজিরা।

অস্ট্রেলিয়ার অধিনায়ক হিউ ওয়েবগেন টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। সেই সিদ্ধান্ত ছিল অস্ট্রেলিয়ার জয়ের এক বড় অংশ যা হিউ ওয়েবগেন প্রংসা পেয়েছে। সেই সিদ্ধান্তের কারণে পাকিস্তানের ব্যাটারেরা খেলতেই পারেননি অস্ট্রেলিয়ার বোলারদের। প্রথম উইকেট এর পতন হয় ২৫ রানেই। ফিরে যান শামিল হুসেন। এর পরে পরে ফিরে যেতে হয় শাহজাইব খানকে দুই রান করে। অস্ট্রেলিয়ার বলিং এর টানডোবে শতরানের আগেই ৫ উইকেট হারিয়ে বসে পাকিস্তান।

বাংলাদেশকে হারিয়ে যুবা বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছিল পাকিস্তান। ফাইনালে ওঠার লড়াইয়ে টসে হেরে আগে ব্যাট করে ৪৮.৫ ওভারে ১৭৯ রানে গুঁটিয়ে যায় পাকিস্তান যুবারা। দলের হয়ে সর্বোচ্চ ৫২ রান করে করেন আরাফাত মিনহাজ ও আযান আউআইশ। অস্ট্রেলিয়া যুবা দলের টম স্ট্রাকার মাত্র ২৪ রান দিয়ে ৬ উইকেট শিকার করেন।

অলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

১৮০ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হলেও ৩৩ রানে প্রথম উইকেটের পতনের পর তাসের ঘরের মত ভেঙ্গে পড়ে অজিদের মিডল অর্ডার; মাত্র ২৬ রানের মধ্যে ৪ উইকেট হারায় অস্ট্রেলিয়া দল।

তবে পিক আউট হতেই বিপদে পড়ে অস্ট্রেলিয়া। দলকে জেতানোর মতো আর কেউ ছিলেন না। আলি রাজার দাপটে ১৬৪ রানে অস্ট্রেলিয়ার ৯ উইকেট পড়ে যায়। পাকিস্তানের সাজঘরে তখন উৎসব শুরু হয়ে গিয়েছিল। সেই উৎসব থামিয়ে দেন ম্যাকমিলান। ২৯ বলে তার ১৯ রানের গুরুত্বপূর্ণ ইনিংসে ভর করে শেষ পর্যন্ত লড়াই চালিয়ে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। শেষদিকে ৯ বলে ২ রান করে তাকে যোগ্য সঙ্গ দেন ভিডলার।

আগামী রোববার (১১ ফেব্রুয়ারি) প্রতিপক্ষ দল ভারতের সাথে শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে অজিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *